গাজীপুরে আওয়ামী লীগের কমিটি ঘোষণার পর মন্ত্রী-এমপির সামনেই ভাঙচুর

এই সম্মেলন থেকে আগামী ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2022, 02:09 PM
Updated : 2 Nov 2022, 02:09 PM

গাজীপুর মহানগরীর বাসন থানা আওয়ামী লীগের সম্মেলনে কমিটি ঘোষণার পর পরই বিক্ষুব্ধ নেতাকর্মীরা সেখানে ভাঙচুর চালিয়েছে।

গাজীপুর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের মাঠে বুধবার বিকেলে মন্ত্রী-এমপিদের সামনেই এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বাসন থানার এসআই মো. ফারুক হোসেন সাংবাদিকদের বলেন, “কোনো প্রার্থী কাঙ্ক্ষিত পদ না পাওয়ায় তার সমর্থক নেতাকর্মীরা এমন কাণ্ড ঘটিয়ে থাকতে পারে। তারা নতুন কমিটি ঘোষণা শেষ হওয়া মাত্রই উত্তেজিত হয়ে সভাস্থলের শতাধিক চেয়ার ভাঙচুর ও তছনছ করে।

“এ ছাড়া ব্যানার-ফেস্টুনও ছিঁড়ে ফেলেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।”

গাজীপুর মহানগরীর বাসন থানা গঠনের পর এটাই আওয়ামী লীগের সম্মেলন।

সম্মেলনের উদ্বোধন ও আলোচনা পর্ব শেষে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান আংশিক কমিটি ঘোষণা করেন।

এতে সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীকে সভাপতি এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আবুল কাশেমকে সাধারণ সম্পাদক করা হয়। এ ছাড়া ফাইজুল আলম দীলিপকে সহসভাপতি এবং মো. শফিকুল ইসলাম শফি, মো. আমির হোসেন ও রাকিব সরকারকে যুগ্ম সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার সময় মঞ্চে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সংসদ সদস্য শামসুন্নাহার ভুঁইয়া, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মির্জা আজজম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম চৌধুরী উপস্থিত ছিলেন। সম্মেলনে সভাপত্বি করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আফজাল হোসেন সরকার রিপন।

কমিটি ঘোষণার পর পরই একদল উচ্ছৃঙ্খল বহিরাগত যুবক বিক্ষোভ শুরু করে এবং সম্মেলনস্থলে থাকা প্লাস্টিকের চেয়ার ভাঙচুর ও ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলে বলে জানান গাজীপুর মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম চৌধুরী।

তিনি আরও বলেন, বাসন থানা আওয়ামী লীগের কমিটিতে সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পদে ২০ জন প্রার্থী ছিলেন। পরে সভাপতি পদের প্রার্থীরা আব্দুল বারীকে সমর্থন দিয়ে সরে যান। আর সভাপতি পদের প্রার্থিতা প্রত্যহারকারী আবুল কাশেমকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এই সম্মেলন থেকে আগামী ১৯ নভেম্বর গাজীপুর মহানগরের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।