যশোরে বিএনপি নেত্রী সাবিরা সুলতানা মুন্নী গ্রেপ্তার

২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে জয়লাভ করেন।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2023, 12:28 PM
Updated : 5 Nov 2023, 12:28 PM

যশোরের ঝিকরগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাবিরা সুলতানা মুন্নীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার গভীর রাত ১টা ৫০ মিনিটে যশোর শহরের ঘোপ জেল রোডের একটি বাসা থেকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির এই সদস্যকে নাশকতার মামলায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানান র‌্যাব যশোরের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

সাবিরা সুলতানা মুন্নীর স্বামী প্রয়াত নাজমুল ইসলাম যশোর জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক ও ঝিকরগাছা উপজেলা বিএনপির সভাপতি ছিলেন।

২০১১ সালের ১৪ ডিসেম্বর গভীর রাতে তিনি ঢাকার মোহাম্মদপুর থেকে অপহরণের শিকার হন এবং পরদিন ১৫ ডিসেম্বর তার মরদেহ উদ্ধার হয় গাজীপুরের শালনা থেকে।

ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত থাকলেও স্বামীর মৃত্যুর পর মুন্নী সরাসরি রাজনীতিতে আসেন। ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে জয়লাভ করেন।

মামলার বরাত দিয়ে র‌্যাব জানায়, ৩১ অক্টোবর সাবিরা সুলতানা মুন্নীর নেতৃত্বে ৪০-৫০ জন দুষ্কৃতকারীরা নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে ঝিকরগাছার কৃত্তিপুর তিন রাস্তার মোড়ে (ট্রাক টার্মিনাল) হাতবোমার বিস্ফোরণ ঘটায়। নাশকতা সৃষ্টির অপরাধে মুন্নীর (৪৭) মামলা হয়।

সাবেক এই জনপ্রতিনিধির বিরুদ্ধে ঝিকরগাছা থানায় আরও দুটি বিস্ফোরক মামলা রয়েছে বলে জানান র‌্যাব অধিনায়ক।

এদিকে সাবিরা সুলাতানা মুন্নীকে গ্রেপ্তারের ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত।