ইভিএমে জটিলতা: জাপার মেয়র প্রার্থীর ভোট দিতে দেরি

ভোট প্রদান শেষে কেন্দ্রের বাইরে এসে সাংবাদিকদের কাছে ইভিএম নিয়ে হতাশা ও অসন্তোষ প্রকাশ করেন তিনি।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2022, 05:54 AM
Updated : 27 Dec 2022, 05:54 AM

ইভিএমে জটিলতার কারণে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিতে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মুস্তাফিজার রহমান মোস্তফাকে আধা ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টায় আলমনগর কলেজ রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আসেন মোস্তফা। এ সময় ইভিএমে ত্রুটি দেখা দিলে তাকে অপেক্ষা করতে হয়।

সাড়ে ৯টার দিকে ভোট প্রদান শেষে কেন্দ্রের বাইরে এসে সাংবাদিকদের কাছে ইভিএম নিয়ে হতাশা ও অসন্তোষ প্রকাশ করে মোস্তফা বলেন, “আমি সকাল ৯টায় কেন্দ্রে এসে দেখি ইভিএম হ্যাং করেছে। আমি ১৫ মিনিটের মতো অপেক্ষা করেও ভোট দিতে পারিনি।”

ভোটকেন্দ্রের পরিবেশ নিয়ে অসন্তোষ প্রকাশ করে তিনি বলেন, “ভোটাররা এসে বিভ্রান্ত হচ্ছে। কে কোন কক্ষে গিয়ে ভোট দেবে সেটা বোঝা মুশকিল। কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তাদের অবহেলার কারণে এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে।”

ইভিএম নিয়ে শঙ্কা প্রকাশ করে মোস্তফা বলেন, “আমরা আগে থেকেই বলেছি ইভিএমেএ ধরনের ত্রুটি হতে পারে। রিটার্নিং কর্মকর্তা আমাদের আশ্বস্ত করেছেন সমস্যা হলে তারা ব্যবস্থা নেবে।”

“কিন্তু আমার বেলায় যদি ১৫-২০ মিনিট অপেক্ষা করতে হয়, সাধারণ ভোটারের ক্ষেত্রে কী হবে এটা ভেবে দেখতে হবে।”

এ প্রসঙ্গে আলমনগর কলেজ রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আসাদুজ্জামান বলেন, একটি কক্ষের ইভিএমে এই সমস্যা হয়েছে, সবগুলোতে নয়।

তিনি আরও বলেন, “সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েঠেছে। এই কেন্দ্রে ১ হাজার ৮৭৫ জন ভোটার ১১টি গোপন কক্ষে ভোটাধিকার প্রয়োগ করছেন।“