ভোট চলছে টাঙ্গাইলের ৪ ইউনিয়নে

সদর উপজেলার কাকুয়া, কাতুলী, ছিলিমপুর ও মাহমুদনগর ইউনিয়নে বুধবার সকাল ৮টায় এই ভোট শুরু হয়।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2022, 03:47 AM
Updated : 27 July 2022, 04:07 AM

টাঙ্গাইল সদর উপজেলায় মেয়াদ-উত্তীর্ণ চার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট শুরু হয়েছে।

বুধবার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন সুষ্ঠু রাখতে দুই প্লাটুন বিজিবি সদস্য, চারজন বিচারিক হাকিম, আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ র‌্যাবের ছয়টি দল ও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান সাংবাদিকদের জানান, সদর উপজেলার কাকুয়া, কাতুলী, ছিলিমপুর ও মাহমুদনগর ইউনিয়নে ভোট চলছে। কাকুয়ায় চারজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৩৩ জন এবং সংরক্ষিত আসনের সদস্য পদে ১১ প্রার্থী লড়ছেন। এ ইউনিয়নে মোট ভোটার ২০ হাজার ৭০৪ জন। তাদের মধ্যে পুরুষ ১০ হাজার ৬২৩ আর মহিলা ভোটার রয়েছেন ১০ হাজার ৮১ জন। ভোট কেন্দ্র রয়েছে ৬৫টি।

কামরুল হাসান অন্যান্য ইউনিয়নেরও ভোটের তথ্য দিয়েছেন সাংবাদিকদের।

কাতুলী ইউনিয়নে পাঁচ চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য পদে ২৮ জন এবং সংরক্ষিত পদে ১৪ প্রার্থী আছেন ভোটের লড়াইয়ে। মোট ভোটার ২৩ হাজার ৩২ জন। পুরুষ ১১ হাজার ৮৩০ এবং মহিলা ভোটার রয়েছেন ১১ হাজার ২০২ জন। ভোট কেন্দ্র রয়েছে ৭২টি।

ছিলিমপুর ইউনিয়নে নির্বাচনে ছয়জন চেয়ারম্যান, সাধারণ সদস্য পদে ৩৭ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী আছেন। এ ইউনিয়নে মোট ভোটার ১৮ হাজার ৭১ জন। পুরুষ ভোটার ৯ হাজার ১৭৬ জন এবং মহিলা ভোটার রয়েছেন আট হাজার ৮৯৫ জন। ভোটকেন্দ্র ৫৮টি।

মাহমুদনগর ইউনিয়নে ছয়জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য পদে ৩৪ জন এবং সংরক্ষিত পদে ১১ জন নির্বাচন করছেন। এ ইউনিয়নে মোট ভোটার ১৪ হাজার ৬৩৮ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার সাত হাজার ৫৯৩ জন এবং মহিলা ভোটার রয়েছেন ৭ হাজার ৪৫ জন। ভোটকেন্দ্র ৪৭টি।

নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

“আশা করছি বিগত সময়ের মত এবারও নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে।”

দেশের মেয়াদ-উত্তীর্ণ চারটি পৌরসভা এবং ১৫টি ইউনিয়ন পরিষদের নতুন জনপ্রতিনিধি নির্বাচনে বুধবার সারাদেশে ভোট চলছে ইভিএমে।

একই সঙ্গে হচ্ছে তিন পৌরসভা, দুই উপজেলা ও ৩৩ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন এবং বিভিন্ন কারণে আটকে থাকা ১৩ ইউপির পুননির্বাচন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক