কক্সবাজারে মাদক মামলায় চারজনের ১০ বছর করে কারাদণ্ড

প্রত্যেককে দুই লাখ টাকা করে জরিমানা; অনাদায়ে আরও একবছর করে দণ্ড দিয়েছে আদালত।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2023, 03:15 PM
Updated : 13 March 2023, 03:15 PM

কক্সবাজারে মাদক মামলায় চারজনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

সোমবার বিকালে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল দুই আসামির উপস্থিতে এ রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টেকনাফ পৌরসভার নতুন পল্লান পাড়ার আব্দুল গনির ছেলে মীর আহমদ, একই উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ উত্তর পাড়ার ছৈয়দুর রহমানের ছেলে মো. হাবিব উল্লাহ, শাহপরীর দ্বীপ মিস্ত্রীপাড়ার মোহাম্মদ হোসেনের ছেলে শরীফ হোসেন এবং ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুরের গোলাম হোসেনের ছেলে মোহাম্মদ রফিক।

রায় ঘোষণার সময় মীর আহমদ ও শরীফ হোসেন আদালতে উপস্থিত ছিলেন বলে জানান আইনজীবী।

মামলার নথির বরাতে পিপি বলেন, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিকালে মিয়ানমার থেকে টেকনাফের নাফ নদীর দমদমিয়া হয়ে মাদকের একটি বড় চালান আসার খবর পায় র‍্যাব।

পরে র‍্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় সন্দেহজনক একটি মাছ ধরার ট্রলারকে থামার নির্দেশ দেয় র‌্যাব।

তিনি আরও জানান, র‍্যাবের উপস্থিতি টের পেয়ে চালক ট্রলারটি নিয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে সেটি থামানো হয়। এ সময় ট্রলারে থাকা চারজনকে আটক করে র‍্যাব।

পরে ট্রলারে তল্লাশি চালিয়ে ইঞ্জিনরুমে তেলের ড্রামের সঙ্গে বিশেষ কৌশলে রাখা ৩ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় পরদিন র‍্যাব বাদী হয়ে টেকনাফ থানায় গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা করেন।

২০১৭ সালের ২৩ মে মামলা তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন।

ফরিদুল আলম বলেন, প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড এবং দুই লাখ টাকা করে জরিমানা; অনাদায়ে আরও এক বছর করে কারাবাসের আদেশ দিয়েছে আদালত।