সিলেটে ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির চারজন আটক

“সিলেটের জনগণ আগামী দুইদিন হরতাল সফল করে বিনা ভোটের নির্বাচন প্রত্যাখান করবেন।”

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2024, 10:45 AM
Updated : 5 Jan 2024, 10:45 AM

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহ্বানে লিফলেট বিতরণের সময় সিলেট নগরী থেকে বিএনপির দুই নেতাসহ চারজনকে আটক করেছে পুলিশ।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ জানান, শুক্রবার বেলা ২টার দিকে নগরীর আম্বখানা এলাকা থেকে তাদের আটক করা হয়।

তারা হলেন-সিলেট জেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক জালাল খান, সিলেট সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর আলী ও মহানগর বিএনপি নেতা আলী হায়দার মজনু। বাকি একজনের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার জুমার নামাজের পর নগরীর আম্বরখানা এলাকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন, সিলেট জেলা বিএনপির সভাপতি কাইয়ুম চৌধুরী নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহ্বানে লিফলেট বিতরণ করছিলেন। পরে মিছিলের প্রস্তুতি নেওয়ার সময় পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সিলেট জেলা বিএনপির সভাপতি কাইয়ুম চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জুলুম, নির্যাতন ও হামলা করে রাষ্ট্রীয় বাহিনী যেভাবে জনগণের গণতন্ত্র হরণের স্বপক্ষে ভূমিকা রাখছে, তার প্রতিবাদে মিছিলের প্রস্তুতি নেওয়ার সময় পুলিশ ধাওয়া দিয়ে চার নেতাকর্মীকে আটক করে।

“সিলেটের জনগণ আগামী দুইদিন হরতাল সফল করে বিনা ভোটের নির্বাচন প্রত্যাখান করবেন। জনগণের ভোটের অধিকার ফেরানোর আন্দোলন বন্ধ করা যাবে না।”

বিএনপির চারজনকে আটকের কারণ জানতে চাইলে উপপুলিশ কমিশনার বলেন, “যানবাহন বন্ধ করে বিশৃঙ্খলা সৃষ্টির সময় তাদের আটক করা হয়েছে।”

আটকদের পুলিশের হেফাজতে রাখা হয়েছে বলে জানান তিনি।