কিশোরগঞ্জে ‘দুগ্ধস্নান করা’ সেই ছাত্রলীগ নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা

অক্টোবরের প্রথম সপ্তাহে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার পর কাঙ্ক্ষিত পদ না পেয়ে দুধ দিয়ে গোসল করে ‘ছাত্ররাজনীতির ইতি টানার’ ঘোষণা দেন আরমিন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 10:11 AM
Updated : 27 Nov 2022, 10:11 AM

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের এক নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা। তিনি কমিটিতে কাঙ্ক্ষিত পদ না পেয়ে দুধ দিয়ে গোসল করে রাজনীতি থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিয়ে আলোচনায় এসেছিলেন।

উপজেলা ছাত্রলীগের এক নম্বর সহসভাপতি আরমিন আহমেদকে শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার মির্জাপুর বাইপাস সড়কে দুর্বৃত্তরা কুপিয়ে ফেলে রেখে যায় বলে জানিয়েছে পুলিশ। 

ঘটনার সময় আরমিনের সঙ্গে থাকা একজনের বরাত দিয়ে পাকুন্দিয়া থানার এসআই মো. মজিবুর রহমান বলেন, “ঘটনাস্থলে পুলিশ যাওয়ার আগেই সঙ্গে থাকা লোকজন আরমিনকে উদ্ধার করে প্রথমে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানকার চিকিৎসক তাকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।”

“কে বা কারা এই হামলা করেছে এ বিষয়ে কিছুই জানাতে পারেনি পুলিশ।” 

আরমিন আহমেদ উপজেলা সদরের বড়বাড়ি এলাকার বাসিন্দা। তিনি পাকুন্দিয়া সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

অক্টোবরের প্রথম সপ্তাহে উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার পর কাঙ্ক্ষিত পদ না পেয়ে দুধ দিয়ে গোসল করে ‘ছাত্ররাজনীতির ইতি টানার’ ঘোষণা দেন আরমিন। নিজের ফেইসবুকে পোস্ট করা ভিডিওটি দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

তিনি ফেইসবুক পোস্টে লেখেন, “আমার দীর্ঘ ১২ বছরের নিঃস্বার্থ ছাত্ররাজনীতির কোনো মূল্যায়ন হয়নি। যিনি নতুন সভাপতি হয়েছেন তিনি আগে ছাত্রদল করতেন, তাই তার সঙ্গে আমি রাজনীতি করতে পারি না।“  

এরপর ছাত্রলীগের নেতাকর্মীদের একটি অংশ নতুন কমিটির বিরুদ্ধে পাকুন্দিয়ায় ঝাড়ু মিছিল বের করে। তারা পাকুন্দিয়া-মঠখলা সড়কের থানা মোড়ে অবস্থান নিয়ে নতুন কমিটির বিরুদ্ধে স্লোগান দেয়।

পরে সংবাদ সম্মেলনে নেতারা দাবি করেন, কমিটিতে বিএনপি-জামায়াত থেকে আসা কর্মীদের অনুপ্রবেশসহ সংগঠনের দীর্ঘদিনের পোড় খাওয়া, ত্যাগী, পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি। যদিও নতুন কমিটির নেতাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছিল কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ।

ছাত্রলীগের কমিটি নিয়ে এই দ্বন্দ্বের মধ্যেই আরমিন আহমেদের ওপর হামলার ঘটনা ঘটল। 

আরমিনের ভাগিনা নাইমুল ইসলাম রনি জানান, শনিবার রাত ১০টার দিকে দুটি মোটরসাইকেলকে করে চার বন্ধুকে নিয়ে থানারঘাট এলাকায় একটি হোটেলে খেতে গিয়েছিলেন আরমিন। সেখান থেকে ফেরার পথে মির্জাপুর বাইপাস সড়কে পৌঁছামাত্রই দুটি মাইক্রোবাসে করে ১৫-২০ যুবক এসে তাদের গতিরোধ করে এবং হামলা চালায়।

এ সময় সঙ্গে থাকা অন্যরা দৌড়ে পালিয়ে গেলেও আরমিন মাটিতে পড়ে যান। তখন হামলাকারীদের একজন চাপাতি দিয়ে তার মাথায় কোপ দেয়। পরে অন্যরা হকিস্টিক দিয়ে তাকে পিটিয়ে চলে যায় বলে জানান রনি।

তিনি আরও বলেন, “ধারণা করা হচ্ছে, নবগঠিত কমিটির নেতাকর্মীরা হামলার পিছনে থাকতে পারেন। কারণ, দুধ দিয়ে গোসল করে রাজনীতি ছাড়ার ঘোষণা দেওয়ার পর তারা সবাই মামার প্রতি ক্ষুব্ধ ছিলেন।”

এ ব্যাপারে জানতে উপজেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের মোবাইলে রোববার বিকালে কয়েকবার ফোন দেওয়া হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি আমি শুনেছি। এটি অত্যন্ত দুঃখজনক। এরই মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে বলেছি, বিষয়টি যেন গুরুত্ব দিয়ে তদন্ত করা হয়। এবং যারা এর সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

 আরও পড়ুন:

Also Read: কাঙ্ক্ষিত পদ না পেয়ে দুধ দিয়ে গোসল, ‘রাজনীতি ছাড়লেন’ ছাত্রলীগ নেতা

Also Read: কমিটি প্রত্যাখ্যান: কিশোরগঞ্জে নেতার ‘দুগ্ধস্নানের’ পর ছাত্রলীগের ঝাড়ু মিছিল