আক্রমণ এলে আমরা কি দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ চুষব: ওবায়দুল কাদের

নীলফামারীর সৈয়দপুরে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2023, 03:23 PM
Updated : 15 Jan 2023, 03:23 PM

বিএনপির আন্দোলন নিয়ে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে আওয়ামী লীগ বাধা দেবে না। আমরা বলছি সতর্ক পাহারা দেব, আক্রমণ করব না। তবে তারা যদি আক্রমণ করে তাহলে আমরা কি চুপ করে থাকব, দাঁড়িয়ে দাঁড়িয়ে কি ললিপপ খাব?”

তিনি আরও বলেন, “ফরিদপুরে তারা পুলিশকে আক্রমণ করল। পুলিশ কী করবে? পুলিশও জীবন বাঁচাতে কাঁদুনে গ্যাস, রাবার বুলেট নিক্ষেপ করেছে। তাতে তেমন কেউ হতাহত হয়নি। আর বিএনপি সেটা নিয়ে ঢাকায় বিষোদগার করেছে।“

রোববার দুপুরে নীলফামারীর সৈয়দপুরের ফাইভ স্টার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে রংপুর বিভাগের শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ কচুপাতার উপর ভোরের শিশির বিন্দু নয় যে টোকা দিলেই পড়ে যাবে- এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, “আমাদের ভীত এদেশের মাটি আর মানুষের অন্তরে। হৃদয়ে যে মাটি, হৃদয়ে যে নেতা, তাকে হাঁক-ডাক দিলেই ক্ষমতা থেকে সরিয়ে দেবেন সেটা দিবাস্বপ্ন ছাড়া আর কিছুই নয়।”

বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, “আগামী জানুয়ারি মাসে ফাইনাল খেলা হবে। তাই নির্বাচনের জন্য প্রস্তুতি নেন। আমরা মাঠে ছিলাম, আছি, মাঠে থাকবো।”

“খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, ভোট চুরির বিরুদ্ধে, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে। যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে তাদের বিরুদ্ধে খেলা হবে।  

এ সময় জাতীয় পাটির সঙ্গে জোট প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “জাতীয় পার্টির সঙ্গে আদর্শিক মিল না থাকলেও কৌশলগত মিত্রতা আছে।“

সরকারের এই মন্ত্রী আওয়ামী লীগের আমলে উত্তরবঙ্গে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথাও তুলে ধরেন।

‘বিএনপি শীতের পাখি’

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেন, “বিএনপি হচ্ছে শীতের পাখি। শীতকালে যেমন সাইবেরিয়া থেকে, হিমালয় থেকে পাখি আসে ধান খায়, বিলের মাছ খায়, খেয়ে মোটাতাজা হয়ে আবার উড়ে চলে যায়, বিএনপিকেও সারা বছর দেখা যায় না। নির্বাচন এলে দেখা যায়।“

“আর দলের নেতারা চাঁদা সংগ্রহ করেন। মনোনয়ন বাণিজ্য করে মোটাতাজা হন। আর কিছু সমুদ্রের ওপারে পাঠিয়ে দেন, সেখানে আরেকজন মোটাতাজা হন- এই হচ্ছে বিএনপি।”

দুর্দিনে-দুযোর্গে বিএনপি মানুষের পাশে থাকে না, আওয়ামী লীগই থাকে উল্লেখ করে দলের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “ভোট যখন আসবে দয়া করে মনে রাখবেন এই আওয়ামী লীগ আপনাদের পাশে ছিল, আছে। বিএনপিকে খুঁজে পাওয়া যায় নাই। তারা যদি আসে তাদেরকে বলবেন, চলে যান ভোট দিতে পারবো না।“

“সারা দেশে আজকের এই পরিবর্তন কোনো জাদুর কারণে হয়নি। পরিবর্তন হয়েছে শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে। শীতের পাখি বিএনপি যদি আসে তাদের পায়ে শিকল পরিয়ে দিতে হবে। ভোট দেওয়া যাবে না।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম, সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া।

এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমন ফিজার, নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদুল মোমিন।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম জানান, শেখ হাসিনার পক্ষ থেকে রংপুর বিভাগের আট জেলায় এবং রংপুর মহানগরে মোট ৩০ হাজার শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হবে।

রোববার নীলফামারী জেলায় তিন হাজার কম্বল বিতরণ করা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক