চিত্রনায়িকা মাহিয়া মাহী ও তার স্বামীর বিরুদ্ধে দুই মামলা

শোরুম ভাঙচুরকে কেন্দ্র করে গাজীপুর মহানগর পুলিশের বিরুদ্ধে ফেইসবুক লাইভে অভিযোগ আনার পর মামলা দায়েরের খবর এল।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2023, 08:17 PM
Updated : 17 March 2023, 08:17 PM

ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মারধর, ভাঙচুর, চাঁদাবাজির অভিযোগে আরও একটি মামলা হয়েছে চিত্রনায়িকা মাহিয়া মাহী ও তার স্বামী রকিব সরকারের বিরুদ্ধে।

শুক্রবার রাতে গাজীপুর মহানগরীর বাসন থানায় এ দুটি মামলা হওয়ার কথা জানিয়েছেন গাজীপুর মহানগর পুলিশের উপ কমিশনার মো. আবু তোরাব মোহাম্মদ শামসুদ্দিন।

শোরুম ভাঙচুরকে কেন্দ্র করে গাজীপুর মহানগর পুলিশের বিরুদ্ধে ফেইসবুক লাইভে রকিব সরকার অভিযোগ আনার পর মামলা দায়েরের খবর এল।

গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মোল্যা নজরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, “ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশ তাদের বিরুদ্ধে মামলা করেছে।“

রাজনীতিতে নাম লেখানো চিত্র নায়িকা মাহি মক্কা থেকে রওনা দেওয়ার আগে শুক্রবার মধ্যরাতে আবারও লাইভে আসেন। শনিবার সকালে দেশে পৌঁছাবেন জানিয়ে তার আশঙ্কা এ ঘটনার প্রেক্ষাপটে গ্রেপ্তার হতে পারেন। এসময় তার স্বামী রকিবও শোরুমে হামলা ও সেখানকার প্রহরীদের গ্রেপ্তারের অভিযোগ করেন।

শুক্রবার রাতে বাসন থানার উপ পরিদর্শক মো. রোকন মিয়া বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মাহী দম্পতির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

এছাড়া মারধর, ভাঙচুর, চাঁদাদাবি ও জমি দখলের অভিযোগে তাদের বিরুদ্ধে হুকুমের আসামি করে আরও একটি মামলা করেন স্থানীয় ইসমাইল হোসেন, যেটিতে ২৮ জনকে আসামী করা হয়েছে। এটিও দায়ের করা হয় এদিন রাতেই।

উপ পুলিশ কমিশনার শামসুদ্দিন জানান, মামলা দুটোর বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে এদিন সকালে চিত্রনায়িকা মাহিয়া মাহির স্বামী গাজীপুরের ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা রকিব সরকারের গাড়ির শোরুমে হামলা ও ভাঙচুরের অভিযোগ ওঠে।

গাজীপুর মহানগরীর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পূর্বপাশে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে সনিরাজ কার প্যালেস নামে গাড়ির শোরুমে এ হামলার ঘটনা ঘটে বলে বাসন থানার ওসি সানোয়ার জাহান জানিয়েছিলেন।

চিত্র নায়িকা মাহী ও তার স্বামী রকিব সরকার সম্প্রতি সৌদি আরব গিয়েছেন ওমরা হজ পালন করতে।

শুক্রবার সকালে সেখান থেকে মাহিয়া মাহির ফেইসবুক আইডি থেকে লাইভে এসে রকিব সরকার গাড়ির শোরুমে হামলা ও ভাংচুরের কথা জানান।

Also Read: মাহিয়া মাহির স্বামীর গাড়ির শো-রুমে হামলা-ভাঙচুরের অভিযোগ

দীর্ঘ ফেইসবুক লাইভে তার অভিযোগ, সনিরাজ কার প্যালেস নামের গাড়ির শোরুমের গেট ভেঙ্গে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। ইসমাইল হোসেন ও মামুন সরকারের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ তার।

এসময় তিনি গাজীপুর মেট্টোপলিটন পুলিশের বিরুদ্ধেও এ ঘটনায় পক্ষপাতিত্বের অভিযোগ আনেন। ঘটনার পূর্বাপর তুলে ধরে ২৫ মিনিটের বেশি সময়ের লাইভে কমিশনারের বিরুদ্ধে ‘ঘুষ নেওয়ার’ অভিযোগও করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা রকিব।

এ প্রসঙ্গে গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মোল্যা নজরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে চিত্র নায়িকা মাহিয়া মাহি পুলিশের বিরুদ্ধে ঢালাও অভিযোগ করেছেন, মিথ্যা বলে মানুষের সহানুভূতি নেওয়ার চেষ্টা করেছেন। অথচ মাহী বা তার স্বামী জমিজমা সংক্রান্ত কোনো বিষয় নিয়ে আমার কাছে আসেননি। যাদের বিরুদ্ধে তিনি অভিযোগ করেছেন, তাদেরও আমি চিনি না।“

শুক্রবার ভোরে শোরুমে হামলার বিষয় জানার পর পুলিশ পাঠানো হয় জানিয়ে তিনি বলেন, “পুলিশের উপস্থিতি টের পেয়ে দু’পক্ষই পালিয়ে যায়। জমি সংক্রান্ত বিরোধের জেরে এ ঘটনা ঘটে। ইসমাইল হোসেনসহ তার পক্ষের বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।“

মাহী দম্পতির ফেইসবুক লাইভের পর সংবাদ সম্মেলন করেন স্থানীয় বাসিন্দা ইসমাইল। তিনি রকিব সরকারের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তোলেন।