ঈদের তৃতীয় দিন: সড়কে গেল ১০ প্রাণ

ঝিনাইদহ, নীলফামারী ও নেত্রকোণায় দুইজন করে, রাজবাড়ীতে একজন এবং চাঁপাইনবাবগঞ্জে তিনজন নিহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2023, 12:29 PM
Updated : 24 April 2023, 12:29 PM

ঈদের তৃতীয় দিন পাঁচ জেলা থেকে সড়কে দশ জনের প্রাণহানির খবর এসেছে। 

সোমবার ঝিনাইদহে দুই কিশোর, নীলফামারীতে দুই যুবক, রাজবাড়ীতে এক তরুণ, চাঁপাইনবাবগঞ্জে এক শিশু ও দুই তরুণ এবং নেত্রকোণায় দুই যুবক নিহত হয়েছেন। 

ঝিনাইদহ 

ঝিনাইদহের কালীগঞ্জে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছে আছড়ে পড়ে দুই কিশোর আরোহী নিহত হয়েছেন।  

এরা হলেন ঝিনাইদহ সদর উপজেলার ভিতসর গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে ইমন হোসেন (১৮) ও একই গ্রামের জয়েন উদ্দিনের ছেলে আব্দুল আজিম। 

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, দুপুরে এ দুজন একটি মোটরসাইকেলে কালীগঞ্জ থেকে বাড়ি ফিরছিলেন। দ্রুতগতিতে চলছিল মোটরসাইকেলটি। দুপুরে গুঞ্জনগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাইকটি সড়কের পাশে গাছে ধাক্কা দেয়।

“ঘটনাস্থলে ইমন মারা যান। ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়ার পথে মারা যান আজিম।” 

নীলফামারী 

নীলফামারীর ডিমলায় একটি মোটরসাইকেল রাস্তার পাশের গাছে ধাক্কা দেওয়ার পর দুই আরোহী নিহত হয়েছেন। 

সোমবার দুপুরে উপজেলার ডাঙ্গারহাট-গোমনাতি সড়কে ডঙ্গারহাট শহীদ মিনারের সামনে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন উপজেলার বালাপাড়া ইউনিয়নের ডাঙ্গারহাট গ্রামের মো. বাচ্চু মিয়ার ছেলে রাফিক ইসলাম (২২) ও মো. বুলু হোসেনের ছেলে রিপন ইসলাম (২৩)। 

পুলিশ ও স্থানীয়রা জানান, এলাকার এক পরিচিতজনের মোটরসাইকেল নিয়ে ডাঙ্গারহাট থেকে গোমনাতী বাজারের দিকে যাচ্ছিলেন দুই বন্ধু রাফিক ও রিপন। দ্রুতগতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় পথে ডাঙ্গারহাট শহীদ মিনারের সামনে সড়কের বাঁকে একটি ইজিবাইককে সাইড দেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে সড়কের পাশে একটি গাছে ধাক্কা খেয়ে তারা গুরুতর আহত হন। 

ডিমলা থানার পরিদর্শক লাইছুর রহমান বলেন, উদ্ধার করে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। দুই মরদেহ হাসপাতালে রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

রাজবাড়ী 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ইজিবাইককে ওভারটেকিং করতে গিয়ে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরেক আরোহী। 

সোমবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের নবুওসিমদ্দিন পাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে আহলাদিপুর হাইওয়ে থানার এসআই জিল্লুর রহমান জানান। 

নিহত শরিফুল ইসলাম (১৮) উপজেলার দেবগ্রাম ইউনিয়নের দেবগ্রামের আজিজ খানের ছেলে।  

আহত সাগরকে (১৯) ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

আহলাদিপুর হাইওয়ে থানার এসআই জিল্লুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে শরিফুল ও সাগর মোটরসাইকেলে গোয়ালন্দ মোড় এলাকায় যাচ্ছিলেন। পথে নবুওসিমদ্দিন পাড়ায় একটি ইজিবাইককে ওভারটেকিং করতে গিয়ে মোটরসাইকেলটি উল্টে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক শরিফুলকে মৃত ঘোষণা করেন। 

জিল্লুর রহমান বলেন, মোটসাইকেলের বেপরোয়া গতি ও ওভারটেকিংয়ের চেষ্টার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। 

চাঁপাইনবাবগঞ্জে 

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিনজন নিহত হয়েছেন। 

এরা হলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার দারিয়াপুর-চৌহদ্দীটোলার সাইফুল ইসলামের ছেলে জাহিদ (১৯), সদর উপজেলার কাজীপাড়া গ্রামের উমর ফারুক (১৭) এবং সদর উপজেলার হায়াতপুর গ্রামের রফিকুল ইসলামের কন্যা আফিয়া (৪)। 

সদর মডেল থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, জাহিদ ও উমর ফারুক একটি মোটরসাইকেলে দুপুর সোয়া ১২টার দিকে শাহজাহানপুর যাচ্ছিলেন। পথে নরেন্দ্রপুর পশ্চিম পাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি গাছে ধাক্কা দিলে ঘটনাস্থলে মোটরসাইকেলের এ দুই আরোহী নিহত হন। 

ওসি আরও জানান, সকাল সাড়ে ১০টার দিকে আফিয়া পরিবারের সদস্যদের সঙ্গে একটি অটোরিকশায় যাচ্ছিল। পথে পিছন থেকে আরেকটি অটোরিকশা ধাক্কা দিলে সে সড়কে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। 

পুলিশ তিনজনের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

নেত্রকোণা 

নেত্রকোণা সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন।    

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে নেত্রকোণা-মোহনগঞ্জ সড়কে সদর উপজেলার কান্দুলিয়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের রমনী চন্দ্র সরকারের ছেলে রমেশ চন্দ্র সরকার (৪০) ও বারহাট্টা  উপজেলার মনাস গ্রামের তুলশী দাসের ছেলে হারাধন দাস (৪০)।

স্থানীয়দের বরাতে নেত্রকোণা মডেল থানার এসআই আল-আমিন  জানান, সকালে ঠাকুরাকোণা থেকে যাত্রীবাহী সিএনজিচালিত একটি অটোরিকশা কান্দুলিয়ায় পৌঁছলে বিপরীত দিক থেকে মোহনগঞ্জগামী একটি মাছ ভরতি কভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষ হয়। এতে অটোরিকশায় থাকা একজন ঘটনাস্থলে মারা যান। আহত এক নারীসহ তিনজনকে স্থানীয়রা উদ্ধার করে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠান। সেখানে আরেকজনের মৃত্যু হয়।

কভার্ডভ্যাসসহ এর চালক মো. শিপন মিয়াকে (৪০) থানায় আনা হয়েছে বলে জানান এসআই আল-আমিন।