কক্সবাজারে হাতকড়াসহ রোহিঙ্গা আসামির পলায়ন: ৫ পুলিশ বরখাস্ত

ওই পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে বলেও জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2022, 04:24 PM
Updated : 3 Nov 2022, 04:24 PM

কক্সবাজারে আদালতে নেওয়ার পথে হাতকড়া পরা এক রোহিঙ্গা আসামি পালায়নের ঘটনায় পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এক সপ্তাহের বেশি সময় আগে তাদের বরখাস্ত করা হলেও বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম।

তবে বরখাস্তকৃত ওই পাঁচজনের নাম ও পরিচয় জানা যায়নি।

পলাতক আসামি মুজিবুল আলম (২৮) উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের দিল মোহাম্মদের ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, গত ২২ অক্টোবর উখিয়া থানা থেকে ১২ জন আসামি নিয়ে একটি প্রিজন ভ্যান কক্সবাজার আদালতের উদ্দেশে রওনা দেয়। গাড়িটি রামু সেনানিবাস অতিক্রম করার পর হঠাৎ এক আসামির বমির উদ্রেক হয়েছে জানিয়ে পুলিশের সহায়তা চান।

“এ সময় ভ্যানটি থামিয়ে দরজার খুলে দায়িত্বরত এক পুলিশ সদস্য স্থানীয় দোকান থেকে পলিথিন আনতে যান। সেই সুযোগে মাদক মামলার রোহিঙ্গা আসামি মুজিবুল আলম হাতকড়া পড়া অবস্থায় পালিয়ে যায়।”

রফিকুল ইসলাম আরও বলেন, ঘটনার পর জেলা পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে গত ২৫ অক্টোবর পুলিশের ওই পাঁচ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

“এ ছাড়া ওই পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। মামলায় দোষী সাব্যস্ত হলে তাদের স্থায়ী বরখাস্ত করা হবে,” বলেন অতিরিক্ত পুলিশ সুপার।