নোয়াখালীতে দুলাল হত্যায় এক আসামির স্বীকারোক্তি

বৃহস্পতিবার রাতে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে দুলাল আহত হন; সোমবার রাতে হাসপাতালে তিনি মারা যান।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2023, 07:24 PM
Updated : 30 May 2023, 07:24 PM

নোয়াখালী সদরের আন্ডারচর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. দুলাল মেম্বার হত্যার এক আসামি আদালতে জবানবন্দি দিয়েছেন।

সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, মঙ্গলবার জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম এস এম মোসলেহ উদ্দিন মিজান আসামির জবানবন্দি রেকর্ড করেন।

গত বৃহস্পতিবার রাতে একটি সালিশ শেষে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে বাংলাবাজার এলাকায় দুলালকে (৪৭) গুলি করে অজ্ঞাত কোনো বন্দুকধারী।

সোমবার রাত পৌনে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

Also Read: নোয়াখালীতে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতার মৃত্যু

Also Read: নোয়াখালীতে সালিশ থেকে ফেরার পথে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতা

সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, এ ঘটনায় সোমবার নিহতের মা নুরের নেছা বেগম বাদী হয়ে অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় সবুজকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী মঙ্গলবার ভোর রাতের দিকে তার বাড়ি থেকে একটি দেশে তৈরি পাইপগান উদ্ধার করা হয়।

“পুলিশের জিজ্ঞাসাবাদে সবুজ নিজে এবং আরও দুজন মিলে এ হত্যাকাণ্ড ঘটান বলে তথ্য দেন। এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হলে দুপুরে তাকে আদালতে হাজির করা হয়।”

সবুজের দেওয়া তথ্য অনুযায়ী হত্যায় জড়িত অপর দুজনকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

মামলার নথি থেকে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে আন্ডারচর ইউনিয়নের চেয়ারম্যানের বাড়িতে একটি সালিশ শেষে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে বাংলাবাজারের পূর্ব পাশে অজ্ঞাত কোনো বন্দুকধারী দুলাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। দুই রাউন্ড গুলি দুলালের পিঠের বাম পাশ ও ডান হাতে বিদ্ধ হয়। সোমবার রাতে তিনি মারা যান।