দুরন্ত বিপ্লবকে হত্যা করা হয়েছে: ময়নাতদন্তকারী চিকিৎসক

নারায়ণগঞ্জের ফতুল্লার বুড়িগঙ্গা নদীর পাগলা ঘাট থেকে শনিবার বিকালে তার লাশ উদ্ধার করা হয়।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2022, 08:52 AM
Updated : 13 Nov 2022, 08:52 AM

আওয়ামী লীগ নেতা দুরন্ত বিপ্লবকে হত্যা করা হয়েছে বলে তার লাশের ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন।

রোববার নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে মর্গে তার ময়নাতদন্ত হয়। পরে ময়নাতদন্তকারী চিকিৎসক মফিজ উদ্দিন নিপুণ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ কথা জানান।

নারায়ণগঞ্জের ফতুল্লার বুড়িগঙ্গা নদীর পাগলা ঘাট থেকে শনিবার বিকালে ৫১ বছর বয়সী বিপ্লবের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ।

মফিজ উদ্দিন নিপুণ বলেন, “নিহতের মাথার পেছনে ও বুকে আঘাতে চিহ্ন দেখা গেছে। এটা ধাতব কোনো বস্তুর আঘাতের চিহ্ন বলে মনে হচ্ছে। লাশটি তিন-চার দিন আগের। গলে গিয়েছিলো।

“দুরন্ত বিপ্লবকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভিসেরা রির্পোট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।”

বিপ্লব নেত্রকোণা জেলার পূর্বধলার ছোট ইলাশপুর এলাকার আব্দুল মান্নানের ছেলে। তার পরিবার ঢাকায় থাকে। তিনি কেরাণীগঞ্জে একটি কৃষি খামার চালাতেন।

লাশ উদ্ধারের পর ফতুল্লার পাগলা নৌ-ফাঁড়ির পরিদর্শক শাহজাহান আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রাতে বিপ্লবের মরদেহের ছবি দেখে তাকে শনাক্ত করেন স্বজনরা৷ গত ৭ নভেম্বর থেকে তিনি নিখোঁজ ছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

“মরদেহ ফুলে চেহারা বিকৃত হয়ে গেছে। মাথায় লালচে আঘাতের চিহ্ন দেখা গেছে। অন্তত ৪৮ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছি।”

নিহতের ভগ্নিপতি ইমরুল খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিপ্লব ১৯৯৬ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে অর্নাস শেষ করেন। সে সময় তিনি ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক। বর্তমানে তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন।

“কেরানীগঞ্জে তার কৃষি খামার ছিল৷ গত ৭ নভেম্বর সন্ধ্যায় কেরাণীগঞ্জ থেকে মোহাম্মদপুরে মায়ের বাসায় যাওয়ার পথে ও নিখোঁজ হয়৷ ওর মোবাইল ফোনের সর্বশেষ লোকেশন পাওয়া যায় কামরাঙ্গীরচরের মুসলিমবাগ এলাকায়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক