‘আওয়ামী লীগ দেশে নির্বাচন বলতে কিছু রাখেনি’

“নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে দেশের মানুষ আজ দিশেহারা।“

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 05:05 PM
Updated : 18 March 2023, 05:05 PM

আওয়ামী লীগ সরকার দেশে নির্বাচন বলতে কিছু রাখেনি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেছেন, “রাতের ভোটে নির্বাচিত এই সরকার দেশকে অনিশ্চয়তার দিকে নিয়ে গেছে। এই সরকার মানুষের জীবনযাত্রাকে অনিশ্চিত করে তুলেছে।”

শনিবার বিকাল ৫টায় কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে বিএনপি আয়োজিত বিক্ষোভ ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, “নিত্যপ্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির কারণে মানুষ আজ দিশেহারা। দেশে গণতন্ত্র বলতে কিছু নেই। কারণ গণতন্ত্র চলে নির্বাচনের হাত ধরে। আওয়ামী লীগ দেশে নির্বাচন বলতে কিছু রাখেনি।

“ক্ষমতা পরিবর্তনের জন্য জনগণের দাবিকে উপেক্ষা করতে পারবে না সরকার। সাধারণ মানুষ জেগে উঠেছে। জনগণ ‘স্বৈরশাসক’ আওয়ামী লীগের পতন দেখতে চায়।”

বিভিন্ন সংস্থার উদ্ধৃতি দিয়ে বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, “সরকারের ১৫ বছরের শাসনামলে দেশে নতুন করে কোটিপতি হয়েছে ১৩ হাজার মানুষ।

“জরিপে উঠে এসেছে, দেশে তিন কোটি মানুষ গরিব হয়ে গেছে। খোঁজ নিয়ে দেখেন, যারা কোটিপতি হয়েছে তারা সবাই সরকারের লোক। অথচ যারা গরিব হয়ে গেছে তাদের খবর কেউ রাখে না।”

বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি ও শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দাবিতে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলার আহ্বায়ক হাজী আমিন-উর-রশিদ ইয়াছিন।

মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাদুল বারী আবুর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক সায়েদুল হক সাঈদ, মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক আমিরুজ্জামান আমির, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, সদস্যসচিব হাজী জসিম উদ্দিন। সভা সঞ্চালনা করেন কুমিল্লা মহানগর বিএনপির সদস্যসচিব ইউসুফ মোল্লা টিপু।