কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে ফের কামাল-মুজিব

উপস্থিত নেতা-কর্মীদের মৌখিক সমর্থনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2022, 01:17 PM
Updated : 8 Dec 2022, 01:17 PM

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও সাবেক রেলমন্ত্রী মো. মুজিবুল হক ফের কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন। 

বৃহস্পতিবার ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি ও সম্পাদক হিসেবে তাদের নাম ঘোষণা করা হয়।

বেলা ৩টার দিকে জেলার লালমাই উপজেলার বাগমরা উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

সন্ধ্যায় উপস্থিত নেতা-কর্মীদের মৌখিক সমর্থনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম।
এ সময় শেখ ফজলুল করিম সেলিম বলেন, “অনেকেই সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে প্রার্থী ছিলেন। কিন্তু এক পদে সবাইকে মূল্যায়ন করা যায় না। আমাদের নেত্রী শেহ হাসিনার নির্দেশ আমাদের কাছে চুড়ান্ত। পদপ্রত্যাশী সকলকে পূর্ণাঙ্গ কমিটিতে মূল্যায়ন করা হবে।”

সম্মেলনে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের।

সম্মেলনে সভাপতিত্ব করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং সম্মেলন পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক। 
২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালমাই সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। সেখানে আ হ ম মুস্তফা কামালকে সভাপতি ও মো. মুজিবুল হককে সাধারণ সম্পাদক করা হয়। একই বছরের ২৩ জুলাই ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২০০৬ সালের ৮ ফেব্রুয়ারি থেকে ২০১৬ সালের ওই সম্মেলনের আগ পর্যন্ত আ হ ম মুস্তফা কামাল ও মুজিবুল হক যথাক্রমে আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়ক হিসেবে জেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে আসছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক