নীলফামারীতে এক পদে দুই নিয়োগ, প্রধান শিক্ষক কারাগারে

প্রথম নিয়োগ পাওয়া সহকারী শিক্ষক প্রতারণার অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ তিন জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন বলে জানায় পুলিশ।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 07:27 PM
Updated : 6 May 2023, 07:27 PM

নীলফামারীর ডিমলায় এক পদে দুই শিক্ষককে নিয়োগ দেওয়ার অভিযোগে প্রতারণা মামলায় এক স্কুলের প্রধান শিক্ষককে কারাগারে পাঠিয়েছে আদালত।

শনিবার বিচারিক হাকিম মেহেদী হাসান এ আদেশ দেন বলে জানান ডিমলা থানার ওসি লাইছুর রহমান।

কারাগারে পাঠানো রফিকুল ইসলাম উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

মামলার বরাত দিয়ে ওসি লাইছুর রহমান বলেন, ২০১৫ সালে নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে সামাজিক বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পান রুস্তম আলী। একই বছর প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জালিয়াতির মাধ্যমে ওই পদে বিকাশ চন্দ্র নামের অপর একজনকে নিয়োগ দেন।

তিনি বলেন, এরপর ২০১৯ সালে রুস্তম আলী এমপিওভুক্তির জন্য অধিদপ্তরে আবেদন করলে প্রধান শিক্ষক বিকাশ চন্দ্রের নামেও এমপিওভুক্তির জন্য আবেদন পাঠান। এক পদে দুই শিক্ষকের আবেদনের অভিযোগে দুইজনের এমপিওভুক্তি হওয়ার আবেদন স্থগিত করে অধিদপ্তর।

“এ ঘটনায় রুস্তম আলী প্রতারণার অভিযোগে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি সায়েদুল ইসলাম এবং কমিটির অপর একজন সদস্যের নামে আদালতে মামলা করেন। আদালত ডিমলা থানা পুলিশকে মামলাটি রেকড করার নির্দেশ দেয়।”

আদালতের নির্দেশে বৃহস্পতিবার থানায় মামলাটি রের্কড এবং রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

শিক্ষক রুস্তম আলী বলেন, “সামাজিক বিজ্ঞান বিষয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পাই। প্রধান শিক্ষক জালিয়াতি করে একই পদে আরেকজনকে নিয়োগ দেখান। এরপর অধিদপ্তরে এমপিওভুক্তির জন্য আমি আবেদন করলে প্রধান শিক্ষক অপরজনের আবেদন পাঠান।

“বিষয়টি প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি আমার এমপিও এনে দেবেন বলে জানান। কিন্তু আজও আমাকে এমপিওভুক্ত করা হয়নি।”