এক্সপ্রেসওয়েতে ‘ডাকাতের’ হামলায় আহত ২, একজনের মরদেহ উদ্ধার

মৃত আব্দুল মালেক ওরফে আব্দুল আলীমের বিরুদ্ধে ঢাকা, গাজীপুর ও পটুয়াখালীতে চারটি ডাকাতির মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 01:02 PM
Updated : 12 Sept 2022, 01:02 PM

ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে ‘ডাকাতের’ হামলায় দুই জন আহত হয়েছেন। ওই সময় পুলিশের ধাওয়ায় পালাতে গিয়ে মারা যান একজন, যাকে ‘ডাকাত’ বলছে পুলিশ।

মুন্সীগঞ্জের শ্রীনগর থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, রোববার রাত ৩টার দিকে শ্রীনগর উপজেলার কেয়টখালী এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, মৃত আব্দুল মালেক ওরফে আব্দুল আলীমের (২৯) বাড়ি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার হরিনাপাল এলাকায়। তার বিরুদ্ধে ঢাকা, গাজীপুর ও পটুয়াখালীতে চারটি ডাকাতির মামলা রয়েছে।

আহত দুজন হলেন ঢাকার রায়েরবাগ এলাকার মোহাম্মদ হৃদয় (১৭) ও মোহাম্মদ ইমাম হোসেন (১৮)।

হামলার শিকার কয়েকজন জানান, রোববার মধ্যরাতে মুষলধারে বৃষ্টির মধ্যে যানবাহনের ধীরগতির সুযোগ নিয়ে এক্সপ্রেসওয়ের কেয়টখালী এলাকায় একদল ডাকাত ছুরি, রামদা, চাপাতি নিয়ে সিএনজি চালিত অটোরিকশা ও প্রাইভেটকারে ডাকাতি শুরু করে। তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরও করে।

হামলায় আহত হৃদয় সাংবাদিকদের বলেন, রাজধানীর রায়েরবাগ থেকে অটোরিকশায় মাওয়া ঘুরতে আসা আট বন্ধু রাত ৩টার দিকে বাসার দিকে ফিরছিলেন।

“শ্রীনগরের কেওটখালী এলাকায় আসলে ৬ থেকে ৭ জনের একটি ডাকাত দল আমাদের গতিরোধ করে। সে সময় আমাদের মারধর করে মোবাইল ফোন টাকা-পয়সা ছিনিয়ে নেয়।”

আহত ইমাম হোসেন বলেন, “ডাকাত সদস্যের সাথে ধারালো অস্ত্র ছিল। তারা আমাদের চোখের সামনে আরও একটি সিএনজি ও একটি প্রাইভেটকারে ডাকাতি করে। পরে টহল পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার সময় এক ডাকাত মৃত পড়েছিল।”

শ্রীনগর থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলটি পালাতে চেষ্টা করে। সেই সময় কেওয়াটখালী এলাকায় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ডিভাইডারে ‘ডাকাত’ দলের একজনকে পড়ে থাকতে দেখা যায়।

“আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

ঘটনাস্থল থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দা উদ্ধার করা হয়েছে; এই ঘটনায় ডাকাতি ও ইউডি মামলা হবে বলে ওসি জানান।

ওসি মো. আমিনুল ইসলাম আরও জানান, মৃত আব্দুল মালেক ওরফে আব্দুল আলীমের বিরুদ্ধে ঢাকা, গাজীপুর ও পটুয়াখালীতে চারটি ডাকাতির মামলা রয়েছে।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মারুফা ইসলাম বলেন, “মৃত ব্যক্তির শরীরে আঘাতের কোনো চিহ্ন ছিল না। সম্ভবত ‘স্ট্রোকজনিত’ কারণে তিনি মৃত্যুবরণ করতে পারেন। ময়নাতদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক