রাঙামাটিতে গুলিতে ‘ইউপিডিএফ কর্মী’ নিহত

নিহত ব্যক্তিকে নিজেদের সংগঠনের কর্মী দাবি করে ইউপিডিএফ বলছে, জেএসএস তাকে হত্যা করেছে। তবে অভিযোগ অস্বীকার করেছে জেএসএস।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 08:15 AM
Updated : 14 May 2023, 08:15 AM

রাঙামাটি সদর উপজেলায় গুলিতে এক ব্যক্তি নিহত হয়েছেন।

রোববার সকালে উপজেলার সাপছড়ি ইউনিয়নের নাড়াইছড়ি এলাকায় এ ঘটনা ঘটে বলে রাঙামাটির কোতয়ালি থানার ওসি আরিফুল আমিন জানান।

পুলিশ নিহতের পরিচয় নিশ্চিত না করলেও ওই ব্যক্তির নাম রূপান্ত চাকমা ওরফে লেজা (৪৭) বলে জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। তার বাড়ি খাগড়াছড়ির দীঘিনালার মেরুং ইউনিয়নের শিমুলতলী গ্রামে।

রূপান্ত চাকমাকে নিজেদের কর্মী দাবি করে সংগঠনটির দাবি, ‘জেএসএস সদস্যরা’ তাকে গুলি করে হত্যা করেছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছে জেএসএস।

সাপছড়ি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সুনীল কুমার চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সকাল ৯টার কিছু পরে ওই ব্যক্তিকে দুর্বৃত্তরা গুলি করে বলে জানতে পেরেছি। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে, সেটি নিশ্চিত নই।”

সাপছড়ি ইউনিয়নের চেয়ারম্যান প্রবীণ চাকমা বলেন, “নাড়াইছড়ি গ্রামে তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে শুনেছি।  সে এ এলাকার বাসিন্দা না। তার সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য পাইনি আমরা।”

কোতয়ালি থানার ওসি আরিফুল আমিন সকালে বলেন, “আমরা শুনেছি নাড়াইছড়ি এলাকায় একজন গুলিবিদ্ধ হয়ে পড়ে আছে। সংবাদ পাওয়ার পরপরই আমরা টিম পাঠিয়েছি।

“এলাকাটি শহরের কাছাকাছি হলেও পথ দুর্গম হওয়ায় তারা (পুলিশের টিম) এখনও ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। তারা গুলিবিদ্ধ দেহটি পেলে বা ঘটনাস্থলে পৌঁছালে বিস্তারিত জানা যাবে।”

এদিকে নিহত রূপান্ত চাকমাকে নিজেদের কর্মী দাবি করেছে ইউপিডিএফ। সংগঠনটির রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমার নাম উল্লেখ করে এক বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়েছে, “জেএসএস সন্তু গ্রুপ তাকে গুলি করে হত্যা করেছে।”

তবে তা অস্বীকার করেছেন জেএসএস রাঙামাটি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নগেন্দ্র চাকমা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নগেন্দ্র বলেন, “এ ঘটনার সঙ্গে জেএসএস জড়িত নয়। জেএসএস সশস্ত্র কার্যক্রম করে না।“