নীলফামারীতে আগুনে পুড়েছে ১০ প্রতিষ্ঠান

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে বলে প্রত্যক্ষদর্শী একজন জানান।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2022, 10:07 AM
Updated : 20 Dec 2022, 10:07 AM

নীলফামারী সদরের পঞ্চপুকুর ইউনিয়নের পঞ্চপুকুর বাজারে আগুন লেগে দশটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে এ অগ্নিকাণ্ড হয় বলে নীলফামারী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মিয়ারাজ উদ্দিন জানান।

তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে তাদের একটি ইউনিট গিয়ে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে দশটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। ক্ষয়ক্ষতি নিরুপনের কাজ চলছে।

প্রত্যক্ষদর্শী পঞ্চপুকুর বাজারের ইজারাদার ও মা মেডিসিন স্টোরের মালিক মোখলেছুর রহমান জানান, মিরাজ উদ্দিনের হার্ডওয়্যারের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে।

এতে ব্যবসায়ী মসফিকুর রহমান লাকুর ওয়াল্টন শো রুম, নান্নু মিয়ার নিরব ক্লোথ স্টোর, জাহাঙ্গীর আলমের জাহাঙ্গীর ক্লোথ স্টোর, মো. সেলিম মিয়ার সেলিম টেলিকম, মিন্টু রহমানের ডাচ বাংলা এজেন্ট পয়েন্ট, জিয়াউর রহমানের বীজ ভাণ্ডার ডা. আব্দুস সালামের দন্ত চিকিৎসক চেম্বার, জাহাঙ্গীর হোসেনের সার-কীটনাশক ও সাফিয়ার রহমানের মুদি দোকান পুড়ে ছাই হয়।

মোখলেছুরের দাবি, অগ্নিকাণ্ডের সময় তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে নগদ অর্থসহ প্রায় পাঁচ লাখ টাকার মালামাল লুট হয়।

পঞ্চপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ওয়াহেদুল ইসলাম জানান, আগুনে ১০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। এতে আর্থিকভাবে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে।