নরসিংদীতে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার, গ্রেপ্তার ৮

নরসিংদীর মাধবদীতে বোমা তৈরির সরঞ্জাম ও অস্ত্রসহ আটজন গ্রেপ্তার হয়েছেন, যাদের ডাকাত বলছে পুলিশ।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2022, 02:43 PM
Updated : 10 Feb 2022, 02:43 PM

নরসিংদীর পুলিশ সুপার কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান।

মাধবদী উপজেলার কোতয়ালীরচর বিলপাড়ার একটি পরিত্যক্ত এলাকা থেকে বুধবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে বলা হয়।

গ্রেপ্তাররা হলেন মাধবদী উপজেলার ছোট বালাপুরের রমিজ উদ্দিনের ছেলে মো. ইয়াকুব আলী (২৪), ভলবদ্রদীর মনসুর আলীর ছেলে মো. মতিন মিয়া (৩২), শ্যামরাকান্দির আলাউদ্দিনের ছেলে মো. হাসান আলী (২২), নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পরাবর্দীর মফিজ উদ্দিনের ছেলে আইনুল হক (২৪), বালিয়াপাড়ার জলিল মিয়ার ছেলে মো. ইয়াকুব (১৯), প্রয়াত আব্দুর রহিমের ছেলে মো. আল আমিন (২৩), নয়নাবাদের রশিদ ভূইয়ার ছেলে মো. রনি ভূইয়া (২৬) ও প্রয়াত চেরাগ আলীর ছেলে মো. শরীফুল ইসলাম (২৬)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান বলেন, মাধবদী থানার কোতয়ালীরচর বিলপাড়ার একটি পরিত্যক্ত ব্রিক ফিল্ডের ভেতরে ‘১০ থেকে ১২’ জনের একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল – এমন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ২টার দিকে মাধবদী থানা পুলিশ ঘটনাস্থলে যায়।

”ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশের হাতে গ্রেপ্তার হয় ‘কুখ্যাত ডাকাত’ ইয়াকুব আলী ও তার আট সহযোগী।”

গ্রেপ্তার ইয়াকুবের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৩টি ডাকাতির মামলা রয়েছে বলে জানান পাঠান আলী।

তাদের কাছ থেকে ডাকাতির কাজের ব্যবহৃত একটি পিকআপ, একটি সিএনজিচালিত অটোরিকশা ও বিদেশি পিস্তল ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে বলা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক