টাঙ্গাইলে ইউপি নির্বাচন, গুলিতে যুবক নিহত

টাঙ্গাইলের নাগরপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচকে কেন্দ্র করে গুলিতে এক যুবক নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত চার জন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 04:12 PM
Updated : 26 Nov 2021, 04:30 PM

শুক্রবার সন্ধ্যায় উপজেলার দপ্তিয়র ইউনিয়নের পাইকাইল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত তোতা শেখ (৪০) পাইকাইল গ্রামের আক্কেল শেখের ছেলে। আক্কেল শেখ স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

আহতদের মধ্যে রয়েছেন নিহতের ভাই রফিক শেখ, একই গ্রামের মিনহাজ মন্ডলের ছেলে বাচ্চু মন্ডল, সুমন ও কবীর। তাদের দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রফিক শেখ সাংবাদিকদের বলেন, তারা পারিবারিকভাবে আওয়ামী লীগের সমর্থক। এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করছেন। সম্প্রতি তাদের বিরুদ্ধে নির্বাচনে কাজ না করার অভিযোগ করে স্থানীয় কয়েকজন। এই নিয়ে শুক্রবার বিকালে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।

সন্ধ্যায় কয়েকজন যুবক তাদের উপর অতর্কিত হামলা করে জানিয়ে রফিক বলেন, “এ সময় আমার পায়ে গুলি করা হয়।  পাইকাইল গ্রামের মিনহাজ মন্ডলের ছেলে বাচ্চু মন্ডল, সুমন, কবীর ও আমার ভাই তোতা শেখ গুরুতর আহত হয়। লোকজন আমাদের উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নিয়ে আসলে আমার ভাই তোতা শেখ মারা যায়।”

নৌকা প্রতীক প্রার্থীর লোকজন এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন রফিক শেখ।

তবে নৌকার প্রার্থী আবুল হাসেম এই অভিযোগ অস্বীকার করে বলেন, তার লোকজন এলাকায় নির্বাচনী প্রচারের কাজ করছিল। ওই সময় তাদের প্রতিপক্ষের লোকজনও কাজ করছিল। তখন তৃতীয় কোনো পক্ষ এই হামলা চালিয়েছে। এখানে হামলায় তার লোকজন জড়িত নয়। 

নাগরপুর থানার ওসি সরকার আবদুল্লাহ আল মামুন বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং আমিও ঘটনাস্থলে যাচ্ছি।” 

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান সাংবাদিকদের বলেন, সন্ধ্যায় নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের পাইকাইল গ্রামে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যায় বলে আমি শুনেছি।”

আগমী ২৮ নভেম্বর দপ্তিয়র ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণের তারিখ নির্ধারিত আছে।