গোপালগঞ্জে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় ছাত্রীকে বহিষ্কারের নিন্দা-প্রতিবাদ সিলেটে

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2019, 12:38 PM
Updated : 14 Sept 2019, 12:40 PM

তারা এই বহিষ্কার আদেশ প্রত্যাহার করে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খোন্দকার নাসির উদ্দিনকে ‘স্বৈরাচারী আচরণ’ থেকে সরে আসার আহ্বান জানিয়েছেন।

শনিবার শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলাম ও সাধারণ সম্পাদক জুনেদ আহমদ এক যৌথ বিবৃতিতে এই নিন্দা, প্রতিবাদ ও বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, “জিনিয়াকে বহিষ্কারের সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় আইনের পরিপন্থী এবং একই সঙ্গে তা নারীকে দমিয়ে রাখার পুরুষতান্ত্রিক স্বৈরশাসনকেই প্রতিষ্ঠিত করে।”

তারা বলেন, “বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্তবুদ্ধি ও মুক্তচিন্তা চর্চার সর্বোচ্চ অঙ্গন। কিন্তু কথিত অভিযোগে কারণ দর্শানোর নোটিশ ও সিন্ডিকেটের সভা ছাড়াই সাংবাদিক শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কার স্বৈরশাসনেরই সংকেত বহন করে।”

বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে ও সুশাসন প্রতিষ্ঠা করতে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করার জন্য আহ্বান জানান তারা।