বাগেরহাটে স্বেচ্ছাসেবক দল নেতা খুনে বিএনপির কর্মসূচি

শহরের পুরাতন বাজার মোড়ে শনিবার এক প্রতিবাদ সমাবেশে জেলা বিএনপি এই কর্মসূচি ঘোষণা করে।

বাগেরহাট প্রতিনিধি
Published : 12 Nov 2022, 12:52 PM
Updated : 12 Nov 2022, 12:52 PM

বাগেরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম ভূঁইয়া তানুর হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে চার দিনের কর্মসূচি দিয়েছে বিএনপি।

শনিবার বিকালে জেলা শহরের পুরাতন বাজার মোড়ে এক প্রতিবাদ সমাবেশে জেলা বিএনপি এই কর্মসূচি ঘোষণা করে।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী সোমবার কালো ব্যাচ ধারণ ও দোয়া, মঙ্গলবার ও বুধবার জেলার প্রতিটি উপজেলা ও পৌরসভায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ এবং বৃহস্পতিবার মিলাদ মাহফিল।  

শুক্রবার রাতে বাগেরহাট শহরের পূর্ব বাসাবাটি পদ্মপুকুরপাড় এলাকায় নূরে আলম ভূঁইয়া তানুকে (৩৫) গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় এখনও মামলা হয়নি বলে পুলিশ জানিয়েছে।

পুরাতন বাজার মোড়ের সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এম এ সালাম বলেন, “যারা এই হত্যাকাণ্ডে জড়িত ইতোমধ্যে প্রশাসন তাদের পরিচয় জানতে পেরেছে। আমরা চাই প্রশাসন অবিলম্বে তাদের গ্রেপ্তার করে সঠিক বিচার করবে।”

হত্যার প্রতিবাদ এবং বিচারের দাবিতে বিএনপির পক্ষে এই নেতা জেলায় চারদিনের কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত, খুলনা মহানগর বিএনপির সভাপতি শফিকুল ইসলাম মনাসহ বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ বক্তব্য দেন।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, নূরে আলম ভূঁইয়া তানুর মরদেহে ময়নাতদন্ত শনিবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হওয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পরে দুই দফা জানাজা শেষে বিকালে শহরের সরুই সরকারি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

“খুনের ঘটনার পর পুলিশ জড়িতদের ধরতে অভিযান শুরু করেছে। একাধিক দল মাঠে কাজ করছে। আশা করছি খুব শিগগির তাদের গ্রেপ্তার করতে সক্ষম হব। পরিবারের পক্ষ থেকে এখনও মামলা নিয়ে থানায় আসেনি; এলে আমরা মামলা নেব।”

আরও পড়ুন:

Also Read: বাগেরহাটে স্বেচ্ছাসেবক দল নেতাকে গুলি করে হত্যা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক