কুমিল্লায় ভোটের দিন গুলিবিদ্ধ সমর্থকদের বাড়িতে কায়সার

ভোট চলাকালে ১৯ নম্বর ওয়ার্ডের মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুপক্ষের সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2024, 05:24 PM
Updated : 11 March 2024, 05:24 PM

কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলাকালে সহিংসতায় আহত সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে দেখা করেছেন মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার।  

ঘোড়া প্রতীকের পরাজিত এই প্রার্থী রোববার রাতে আহত ও গুলিবিদ্ধদের বাড়ি গিয়ে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। পাশাপাশি তাদের চিকিৎসা ও পরিবারের খোঁজ-খবর নেন। 

শনিবার অনুষ্ঠিত এ সিটির উপনির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন বাস প্রতীকের প্রার্থী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসীন বাহার সূচনা। তিনি কুমিল্লা সদরের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের বড় মেয়ে। 

ভোট চলাকালে সকাল ১০টায় নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুপক্ষের সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। 

এ সময় জহিরুল ইসলাম ও মো. তুহিন নামে দুই সমর্থক আহত হয় বলে দাবি করেছিলেন নিজাম উদ্দিন কায়সার। পরে তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

সমর্থকরা জানান, রোববার রাতে নিজাম উদ্দিন কায়সার তার কর্মীদের নিয়ে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের রাজাপাড়া এলাকার জহির আহমেদ, মো. তুহিন, ৮ নম্বর ওয়ার্ডের ঠাকুরপাড়া এলাকার আরিফুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ড রেইসকোর্স এলাকার রাসেলের বাড়ি যান। 

Also Read: কুমিল্লায় ভোটকেন্দ্রের বাইরে সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

সোমবার সকালে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার বলেন, “উপনির্বাচনে কী হয়েছে, কেমন হয়েছে এবং এই নির্বাচনে আসলে কারা জয়ী হয়েছে- তা কুমিল্লার মানুষ জানে। ক্ষমতার চেয়ারে বসলেই জয়ী হওয়া যায় না। মানুষের মন জয় করে ভোটের মাধ্যমে নির্বাচিতরাই সত্যিকারের নেতা। আর যারা ক্ষমতার অপব্যবহার করে জোর-জবরদস্তি করে চেয়ারে বসে তারা আর যাই হোক জনগণের প্রতিনিধি হতে পারেন না।

তিনি বলেন, “আমার নেতাকর্মীরা জয়-পরাজয় চিন্তা করে না। নেতাকর্মীদের আঘাত করা মানে আমাকে আঘাত করা। তাদের ব্যাথা আমারই ব্যাথা। তাদের পাশে সব সময় ছিলাম, আছি এবং থাকব।”