বরিশালে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন

১১ বছর আগে শামীমকে হত্যা করে একটি পানের বরজে ফেলে রাখে আসামিরা; তিন দিন পর তার লাশ পাওয়া যায়।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2022, 02:25 PM
Updated : 9 Nov 2022, 02:25 PM

বরিশালের গৌরনদী উপজেলার একটি হত্যা মামলায় দুই সহোদর ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। মামলার আরও তিন আসামির বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হয়।

বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা বুধবার এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডিতরা হলেন গৌরনদী উপজেলার দক্ষিণ বাউরগাতির সোবাহান তালুকদারের ছেলে জুয়েল তালুকদার (২৫) ও সাদ্দাম তালুকদার (২৮)। রায় ঘোষণার সময় জুয়েল পলাতক ছিলেন।

দুই বছর দণ্ডিত জুয়েল বেপারী (২৬) দক্ষিণ বাউরগাতির প্রয়াত খলিল বেপারীর ছেলে।

এক বছরের দণ্ডিতরা দুজন হলেন দক্ষিণ বাউরগাতির নির্বাষা হাওলাদারের ছেলে শাহাদাত হোসেন লিটন হাওলাদার (২০) ও শাহজাহান তালুকদারের ছেলে ছাহেদ তালুকদার (২৮)।

ট্রাইব্যুালের বিশেষ পাবলিক প্রসিকিউটর লস্কর নুরুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আপন দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া ছাড়াও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে; যা অনাদায়ে তাদের আরও এক মাসের বিনাশ্রম কারাভোগ করতে হবে।

অপর তিন আসামির এক জনকে দুই বছর ও অপর দুই জনকে এক বছর করে কারাদণ্ড এবং একহাজার টাকা করে জরিমানা করা হয়েছে বলে তিনি জানান।

মামলার বরাতে পিপি নুরুল হক জানান, পূর্ব শত্রুতার জের ধরে ২০১১ সালের ১ মে আসামিরা শামীমকে হত্যা করে একটি পানের বরজে ফেলে রাখে। তিন দিন পর [৪ মে] ওই উপজেলার আনন্দপুর গ্রামের পান বরজ থেকে শামীমের লাশ উদ্ধার হয়। একই দিন আকতার বেপারী বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক সাইদুর রহমান ওই ৯ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার আসামি ডালিম ফকির, হান্নান মোল্লা, রাসেল ঘরামী ও রাবেয়া খাতুন খালাস পেয়েছেন।

রায় ঘোষণার সময় রাসেল ঘরামী পলাতক ছিলেন।