বুথ থেকে চুরির ১২ লাখ টাকা উদ্ধার, ব্যাংক কর্মকর্তাসহ ২ জন গ্রেপ্তার

তারা প্রথমে প্রহরীকে চেতনানাশক ওষুধ প্রয়োগ করে বুথে প্রবেশ করেন।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 03:28 PM
Updated : 14 Nov 2022, 03:28 PM

দিনাজপুরে ডাচ্-বাংলা ব্যাংকের একটি বুথ থেকে চুরির প্রায় ১২ লাখ টাকা উদ্ধার হয়েছে।গ্রেপ্তার হয়েছেন এ ঘটনায় জড়িত ব্যাংকটির এক কর্মকর্তাসহ দুইজন।

গত শুক্রবার রাতে শহরের ফুলবাড়ী বাসস্ট্যান্ডে ডাচ্‌-বাংলা ব্যাংকের বুথ থেকে টাকাগুলো চুরি হয়।

ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে টাকা ও আলামতসহ ওই দুজনকে গ্রেপ্তার করা হয় বলে সোমবার দুপুরে এক প্রেস ব্রিফিং-এ দিনাজপুরের এসপি শাহ ইফতেখার আহমেদ জানান।

গ্রেপ্তাররা হলেন, ডাচ্‌-বাংলা ব্যাংক ফাস্ট ট্র্যাকের কনিষ্ঠ কর্মকর্তা ও পঞ্চগড়ের বোদা উপজেলার বাগপুর গ্রামের বরকত জামান (৩৫) এবং একটি মোবাইল ব্যাংকিং-এর এজেন্ট ও দিনাজপুর সদর উপজেলার রাজারামপুর গ্রামের রেজাউল ইসলাম (৩৮)।

এসপি ইফতেখার আহমেদ জানান, গত শুক্রবার রাতে দিনাজপুর শহরের ফুলবাড়ী বাসস্ট্যান্ডে ডাচ্‌-বাংলা ব্যাংকের বুথ থেকে তারা ওই টাকা লুট করেন। তারা প্রথমে প্রহরীকে চেতনানাশক ওষুধ প্রয়োগ করে বুথে প্রবেশ করেন। পরে সিসি ক্যামেরা অকেজো করে ডিজিটাল ভিডিও রেকর্ডার খুলে সিডিএম মেশিন (টাকা জমার মেশিন) থেকে টাকাগুলো অপসারণ করেন।

এসপি আরও জানান, গত শনিবার দিনাজপুর কোতোয়ালি থানায় মামলা হয়। পরে পুলিশ ওই ফাস্ট ট্র্যাকের কয়েকজন কর্মকর্তাকে নজরদারীতে রাখে। একপর্যায়ে বরকত জামানের সম্পৃক্তা থাকার বিষয়টি নিশ্চিত হয়ে গত রোববার তাকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যে বিকাশ এজেন্ট রেজাউল ইসলাম গ্রেপ্তার হন।

পরে তাদের কাছ থেকে চুরির ১১ হাজার ৯১ হাজার ৫০০ টাকাসহ ভাঙা ডিভিআর মেশিনটি উদ্ধার করা হয় বলে পুলিশের এ কর্মকর্তা জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক