রাজশাহী-৫: স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি ক্যাম্পে হাতবোমা হামলা

এ ঘটনার প্রতিবাদে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা বিক্ষোভ মিছিল করেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2023, 06:41 PM
Updated : 28 Dec 2023, 06:41 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের নির্বাচনি ক্যাম্পে হাতবোমার হামলার ঘটনা ঘটেছে। এতে দুইজন আহত হয়েছেন। 

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দুর্গাপুর উপজেলার সিংগা বাজারে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন দুর্গাপুর থানার ওসি খাইরুল ইসলাম। 

এ ঘটনার প্রতিবাদে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা বিক্ষোভ মিছিল বের করেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। 

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় ঈগল প্রতীকের কর্মী-সমর্থকরা নির্বাচনি ক্যাম্পের ভেতরে ও বাইরের অবস্থান করছিলেন। এ সময় মোটরসাইকেলে তিন যুবক এসে নির্বাচনি ক্যাম্প লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপ করে শিবপুরের দিকে পালিয়ে যান। 

হাতবোমার বিস্ফোরণ ঘটলে আশপাশের এলাকা ধোঁয়ায় ছেয়ে যায়। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহসহ আশপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে পুলিশ। 

দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিমুদ্দিন বলেন, স্বতন্ত্র প্রার্থীর ভোটারদের ভয়ভীতি দেখাতে একটি পক্ষ নির্বাচনি ক্যাম্পে বোমা নিক্ষেপ করেছে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হবে। 

সিসিটিভির ফুটেজ দেখে পুলিশ হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তার করবে বলে আশা করেন তিনি।

এ ঘটনার পর সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করে ওবায়দুর রহমানের সমর্থকরা। মিছিল শেষে পথসভায় বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ। 

তিনি বলেন, “নৌকার প্রার্থীর লোকজন স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি ক্যাম্পে হাতবোমা হামলা করেছে। তারা ওবায়দুর রহমানের গণজোয়ার দেখে দিশেহারা হয়ে পড়েছে। এখন সন্ত্রাসী কর্মকাণ্ড করে ভোটারদের ভয়ভীতি দেখানোর চেষ্টা করছে। 

“এতে কোনো লাভ হবে না। ৭ জানুয়ারি জনগণ ভোটের মাধ্যমে দেখিয়ে দেবে কার জনপ্রিয়তা কেমন।” 

স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান অভিযোগ করে বলেন, “নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার কথা বলা হলেও তার কোনো সম্ভাবনা দেখছি না। আমার নেতাকর্মীদের মারধর করা হচ্ছে, হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। নির্বাচনি ক্যাম্প ভাঙচুর করা হচ্ছে।” 

এ সব বিষয়ে লিখিত অভিযোগ করা হলেও ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

বিষয়টি নিয়ে প্রধান নির্বাচন কমিশনের কাছে লিখিতভাবে জানানো হবে বলেও জানান ওবায়দুর রহমান। 

এ ব্যাপারে রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারার মোবাইল নম্বরে কল করা হলে তিনি তা রিসিভ করেননি। 

ওসি খাইরুল ইসলাম বলেন, নির্বাচনি ক্যাম্পে হাতবোমা বিস্ফোরিত হয়েছে। এতে দুইজন সামান্য আহত হয়েছেন বলে শুনেছি। তবে তাদের ঘটনাস্থলে দেখা যায়নি। 

ঘটনাস্থল থেকে হাতবোমার আলামত জব্দ করা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। 

তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানান ওসি।