চার মাস পর পিরোজপুরে নিখোঁজ গৃহবধূর বাড়িতে চিরকুট, অর্ধগলিত লাশ উদ্ধার

চিরকুট লেখা ছিল, সাতকাসেমিয়া এলাকার মোজাহার মোল্লার বাড়ির পশ্চিম পাশের বালির মাঠে লাশ লুকানো আছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2023, 04:44 PM
Updated : 13 March 2023, 04:44 PM

পিরোজপুরে চার মাস আগে নিখোঁজ এক গৃহবধূর বাড়ির সামনে পাওয়া চিরকুটে একটি লাশের সন্ধান দেওয়া হয়েছে; তবে সেখান থেকে উদ্ধার অর্ধগলিত ওই লাশ তার কিনা নিশ্চিত হওয়া যায়নি।

সোমবার দুপুরে নাজিরপুর উপজেলার সাতকাসেমিয়া গ্রামে এ লাশ উদ্ধার করা হয় বলে জানান পিরোজপুরের অতিরিক্তি পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান।

নাজিরপুর থানার ওসি মো. হুমায়ূন কবির জানান, রোববার রাতের ওই চিরকুটের মাধ্যেমে একটি লাশ পাওয়া গেছে। তবে লাশটি গলে যাওয়ায় সঠিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে বলে তিনি জানান।

ওসি বলেন, রোববার রাতে মেয়েটির বাবার বাড়ির চালায় কিছু পড়ার শব্দে পরিবারের সদস্যরা বাইরে এলে দরজার সামনে একটি চিরকুট দেখতে পান। সেখানে লেখা ছিল সাতকাসেমিয়া এলাকার মোজাহার মোল্লার বাড়ির পশ্চিম পাশের বালির মাঠে মেয়েটির লাশ লুকানো আছে।

“পরে খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে বালি খুঁড়ে একটি অর্ধগলিত লাশ উদ্ধার করে।”

গত বছরের ৭ নভেম্বর সন্ধ্যায় নাজিরপুর উপজেলার সদর ইউনিয়নের চিথলিয়া গ্রামের ১৯ বছর বয়সী এক নারী নখোঁজ হন। এরপর থানায় একটি সাধঅরণ ডায়েরি হয়; এর দেড়মাস পর মেয়টির মা বাদী হয়ে স্বামীর বিরুদ্ধে অপহরণ মামলা করেন।

মামলার বরাতে নিখোঁজ মেয়েটির খালা সাংবাদিকদের জানান, চিথলিয়া গ্রামের তরিকুল ইসলামের সঙ্গে সম্পর্ক করে বিয়ে হয় মেয়েটির। কিন্তু তরিকুলের পরিবার তাদের মেনে নেয়নি। তাই তাদের মেয়ে বাবার বাড়িতে থাকতেন। সেখানে মাঝে মাঝে তরিকুলের আসা-যাওয়া ছিল।

“তরিকুলের মোবাইলে বিভিন্ন ম্যাসেজ আসা নিয়ে তাদের [স্বামী-স্ত্রী] মধ্যে ঝগড়া হয়। গত বছরের ৭ নভেম্বর তরিকুল সন্ধ্যায় স্ত্রীর সঙ্গে দেখা করতে আসে। তারপর আবার চলে যায়।”

ওই দিন রাতে মেয়েটি নিখোঁজ হন বলে মামলায় অভিযৈাগ করা হয়।

মেয়েটির খালা আরও জানান, পরে নাজিরপুর থানায় সাধারণ ডায়েরি করা হলে পুলিশ তদন্ত করে। এরপর ২২ ডিসেম্বর মেয়েটির মা বাদী হয়ে থানায় তরিকুলসহ সাতজনের বিরুদ্ধে অপহরণ মামলা করেন।