শৈলকুপায় খৎনায় দাওয়াত না পেয়ে বাড়িতে হামলা-ভাঙচুর, আহত ৮

পুলিশ বলছে, আগে থেকেই দুই পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিল।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 04:47 PM
Updated : 13 Jan 2023, 04:47 PM

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় পারিবারিক অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে প্রতিবেশীর বাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ সময় আহত হয়েছে আটজন; আটক করা হয়েছে চারজনকে। 

শুক্রবার বিকালে উপজেলার মনোহরপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে শৈলকুপা থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান।

আহতদের উদ্ধার করে প্রথমে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে দুইজনের অবস্থার অবনতি হওয়ায় তাদের ফরিদপুর ও কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

আহত ও স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, মনোহরপুর গ্রামের আবুল হোসেনের ছেলে রফিকুল ইসলামের জমিতে  প্রতিবেশী বদিয়ার হোসেনের বাঁশঝাড়ের কিছু আগা হেলে পড়ে। এতে জমি চাষ করতে অসুবিধা হওয়ায় রফিকুল  বুধবার সেই বাঁশের আগা কেটে দেয়। এ নিয়ে বদিয়ারের পরিবারের সঙ্গে তাদের বিরোধের সৃষ্টি হয়।

বদিয়ারের পরিবার এলাকায় একটু প্রভাবশালী। তারা বিচার-আচারও করে থাকেন। ফলে এলাকায় কোনো অনুষ্ঠান হলে তাদের ডাকা হয়, দাওয়াত দেওয়া হয়।  

ওসি আমিনুল বলেন, শুক্রবার দুপুরে রফিকুলের বাড়িতে সুন্নতে খৎনার অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে দাওয়াত না করায় বদিয়ার হোসেনের ছেলে রাজিব ক্ষিপ্ত হন। তখন তিনি ও তার সমর্থকরা রফিকুলের বাড়িতে লাঠিসোটা নিয়ে হামলা চালায়।

এ সময় দেশীয় অস্ত্রের আঘাতে তৌহিদুল, রফিকুলসহ অন্তত আট নারী-পুরুষ আহত হয়। এরপর গ্রাম থেকে হামলায় জড়িত সন্দেহে চারজনকে আটক করা হয় বলে জানান ওসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক