দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করব: প্রধান বিচারপতি

গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ওবায়দুল হাসান।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 08:20 PM
Updated : 31 March 2024, 08:20 PM

সংবিধান সংরক্ষণ ও আইনের শাসন প্রতিষ্ঠার অঙ্গীকার করেছেন নতুন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। বলেছেন, এই লক্ষ্যে তিনি ও তার সহকর্মীরা কাজ করবেন একযোগে।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, “বাংলাদেশের প্রতিষ্ঠাতা হচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি বাংলাদেশ দিয়ে গেছেন, আর সেই দেশ পরিচালনার জন্য দিয়ে গেছেন একটি সংবিধান। আমি এবং আমার সহকর্মী বিচারপতিরা এই সংবিধান সংরক্ষণ করার শপথ নিয়েছি। এই সংবিধান সংরক্ষণ করব, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করব।”

টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু সমাধি কমপ্লেক্সে পৌঁছে বেদীতে শ্রদ্ধা জানান ওবায়দুল হাসান। পরে তিনি বঙ্গবন্ধু ও ১৯৭৫ এর ১৫ অগাস্ট নিহতদের পাশাপাশি মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন।

এরপর বঙ্গবন্ধু সমাধি সৌধের প্রশাসনিক ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে সই করেন প্রধান বিচারপতি। পরে তিনি সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে গোপালগঞ্জ জেলা প্রশাসন ও ইসলামী ফাউন্ডেশন আয়োজিত ঈদ-এ-মিলাদুন্নবীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

সেখানে গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমও বক্তব্য দেন।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, বোরহান উদ্দীন, মো. আশফাকুল ইসলাম, হাই কোর্ট বিভাগের বিচারপতি নাঈমা রহমান, মামনুন রহমান, জিয়াউল করিম, হাবিবুল গনি, মোহাম্মদ বসির উল্লাহ, মো. আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানী, আপিল বিভাগের রেজিস্ট্রার সাইফুর রহমান, গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ কামরুল হাসান, মুখ্য বিচারিক হাকিম শাহাদাত হোসেন ভূইয়া, পুলিশ সুপার আল বেলী আফিফাও সেখানে উপস্থিত ছিলেন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]