পঞ্চগড়ে আওয়ামী লীগ নেতাদের ছবিতে ‘নগ্ন নারী’, থানায় জিডি

একটি চক্র এসব কাজ করে আসছে বলে এক স্থানীয় নেতার অভিযোগ।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 03:48 PM
Updated : 17 May 2023, 03:48 PM

পঞ্চগড়ে কয়েকজন আওয়ামী লীগ নেতার সঙ্গে ‘অচেনা নারীর নগ্ন ছবি জুড়ে’ ফেইসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে বলে পুলিশ জানায়। 

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ গত মঙ্গলবার রাতে ও জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার বুধবার (১৭ মে) সকালে আলাদাভাবে সাধারণ ডায়েরি করেন বলে পঞ্চগড় সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা জানান।  

গত শনিবার থেকে কয়েকজন আওয়ামী লীগ নেতার ছবি সঙ্গে অচেনা নারীর নগ্ন ছবি ‘সত্যের সন্ধ্যানে’ নামে একটি ফেইসবুক আইডি থেকে পোস্ট করা হচ্ছে বলে অভিযোগ করেন তারা। 

পঞ্চগড় পৌর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক বলেন, “গত শনিবার থেকে আমারসহ কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতার ছবির সঙ্গে অচেনা নারীর নগ্ন ছবি যুক্ত করে সামাজিক যোগাযোগ পোস্ট ও নেতাদের ম্যাসেঞ্জারে পাঠানো হয়।” 

একটি চক্র ‘সত্যের সন্ধানে’ নামে একটি ফেইসবুক আইডি থেকে এসব অপকর্ম করে আসছে বলে তার অভিযোগ। 

তার ভাষ্য, এসব ছবি এডিটের মাধ্যমে ফেইসবুকে পোস্ট করা হয়। ছবিগুলো দ্রুত সামাজিক মাধ্যমে  ছড়িয়ে পড়ায় তারা বিব্রতকর অবস্থায় পড়েন। 

তিনি বলেন, “আমাদের সম্মান নষ্ট ও রাজনৈতিকভাবে হেয় করতেই একটি চক্র সুপার এডিট করে এভাবে ভুয়া ছবি ছড়াচ্ছে।    

তিনি চক্রটিকে দ্রুত শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

এ ব্যাপারে শাহনেওয়াজ প্রধান শুভ বলেন, “আমাদের ধারণা, এমন ছবি পোস্ট করারা পঞ্চগড়েরই লোক। পুলিশের উচিত এদের দ্রুত শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া।”  

ছবি পোস্ট করা 'সত্যের সন্ধানে' নামের ফেসইবুক আইডিটি এখন খুঁজে পাওয়া যাচ্ছে না বলেও জানান তিনি। 

পঞ্চগড় সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা বলেন, “আমরা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছি। আশা করি, শিগগিরই জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা যাবে।”