নড়াইলে উদীচীর উৎসবে ‘পেট্রলবোমা’ হামলায় জড়িতদের গ্রেপ্তার দাবি

পুলিশ জানায়, হামলার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2023, 10:27 AM
Updated : 24 March 2023, 10:27 AM

নড়াইলের নড়াগাতী উপজেলায় উদীচী শিল্পীগোষ্ঠীর উৎসবে ‘পেট্রলবোমা’ হামলায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার বিকালে নড়াইল প্রেসক্লাবের সামনে উদীচী জেলা সংসদ এবং নড়াইল সাংস্কৃতিক জোটের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়। 

সমাবেশে উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক সাদিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি নজরুল ইসলাম, কমিউনিস্ট পার্টি (সিপিবি) জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জন রায়, নড়াইল সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ আলম ও সাংবাদিক সাথী তালুকদার। 

বক্তারা অবিলম্বে এ ঘটনায় প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান। 

১৮ মার্চ রাত ৮টায় বড়দিয়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা বিদ্যালয় চত্বরে ‘পেট্রলবোমা’ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন উদীচীর নেতা-কর্মীরা। 

উদীচী বড়দিয়া শাখার সাধারণ সম্পাদক প্রবীর রায় বলেন, দুই দিনব্যাপী উৎসবের প্রথম দিন আলোচনা সভা শেষে শনিবার সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এ সময় মঞ্চের পেছন থেকে পেট্রলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। 

“সেটি মঞ্চের পাশে গাছে লেগে বিস্ফোরিত হলে পাতায় আগুন ধরে যায়। এরপরও অনুষ্ঠান চালিয়ে যাই। হঠাৎ করে রাত সাড়ে ৯টার দিকে ফের পেট্রলবোমা ছুড়ে দুর্বৃত্তরা। পরে অনুষ্ঠান বন্ধ করা হয়।” 

তিনি আরও বলেন, “রাত ২টার দিকে আবারও মঞ্চের ওপর পেট্রলবোমা নিক্ষেপ করলে মঞ্চের সাজসজ্জা পুড়ে যায়। প্রথম দিন এ ধরনের ঘটনার পর দ্বিতীয় দিনের অনুষ্ঠান বাতিল করা হয়।” 

ওসি সুকান্ত সাহা বলেন, “কে বা কারা প্লাস্টিকের বোতলে কিছু ছুঁড়ে মেরেছে। তাদের কোনো প্রতিপক্ষ হয়ত অনুষ্ঠানটি পণ্ড করতে চেয়েছিল।” 

তবে এ ঘটনায় কোনো মামলা না হলেও বিষয়টি কোনো উগ্রপন্থি গ্রুপ বা উদীচীর অভ্যন্তরীণ কোনো সমস্যা কি-না তা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওসি। 

আরও পড়ুন-

Also Read: নড়াইলে উদীচীর উৎসবে হামলা, কেউ গ্রেপ্তার হয়নি