কুমিল্লায় ২ যুবদল নেতা গ্রেপ্তার: পুলিশ বলছে, মামলার আসামি

বিক্ষোভ কর্মসূচিতে যাওয়ার পথে পুলিশ তাদের আচমকা গাড়িতে উঠিয়ে ফেলে বলে নেতা কর্মীদের ভাষ্য।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2022, 09:39 AM
Updated : 8 Dec 2022, 09:39 AM

কুমিল্লা নগরীতে বিএনপির বিক্ষোভ কর্মসূচিতে যাওয়ার পথে দুই যুবদল নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর প্রতিবাদে দলটির নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নগরীর ধর্মসাগর পাড়ায় বিএনপির অস্থায়ী কার্যালয়ের প্রবেশপথ থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার কান্দিরপাড় ফাঁড়ির পরিদর্শক তপন বাকচি জানান।

গ্রেপ্তররা হলেন- কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম ও সহ-সভাপতি জহিরুল ইসলাম।

জেলা বিএনপি ও দলের অঙ্গসংগঠনের নেতারা জানান, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতা-কর্মীদের গ্রেপ্তার এবং পুলিশের গুলিতে পল্লবী থানার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা মকবুল হোসেন হত্যার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ কর্মসূচির আয়োজন হয়।

ওই কর্মসূচি পালনের জন্য বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ওয়াসিম ও জহিরুলসহ বিএনপির নেতা-কর্মীরা একত্র হওয়ার জন্য যাচ্ছিলেন। দলীয় কার্যালয়ের প্রবেশপথ থেকে তাদের আচমকা গাড়িতে উঠিয়ে ফেলে পুলিশ। যুবদল সভাপতিকে গ্রেপ্তারের পরপরই বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন।

কুমিল্লা দক্ষিণ জেলার স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলামের নেতৃত্বে বের হওয়া মিছিলটি নগরীর কান্দিরপাড় এলাকায় ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

কুমিল্লা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম বলেন, “আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুতি নিচ্ছিলাম। তার আগেই আমাদের দুই নেতাকে পুলিশ আটক করে। পরে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।”

বিএনপির অভিযোগ অস্বীকার করে কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বলেন, “আমরা তাদের (বিএনপিকে) ধাওয়া দেইনি। তারাই পালিয়েছে আমাদের দেখে। আর ওয়াসিম ও জহিরের নামে মামলা থাকায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।”

তবে তারা কি মামলার আসামি, সে বিষয়ে কিছু জানাননি এ পুলিশ কর্মকর্তা।