বরিশালে আগুনে পুড়ে গেছে ৭ ঘর

বরিশাল সদর ও দক্ষিণ ফায়ার স্টেশনের দুইটি করে চারটি ইউনিট আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2023, 06:43 AM
Updated : 11 March 2023, 06:43 AM

বরিশাল নগরীর নতুন বাজার আদি শশ্মান বস্তিতে বৈদ্যুতিক গোলযোগ থেকে সূত্রপাত হওয়া আগুনে সাতটি ঘর পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বরিশাল সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ও সহকারী পরিচালক মো. বেলাল উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শনিবার সকাল ৬টার দিকে বৈদ্যুতিক গোলযোগে নিরোধ বাড়ৈর ঘর থেকে আগুনের সূত্রপাত হয়।

“এলাকাটি ঘিঞ্জি হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন আশে-পাশের ছয়টি ঘরে ছড়িয়ে পড়ে। পরে বরিশাল সদর ও দক্ষিণ ফায়ার স্টেশনের দুইটি করে চারটি ইউনিট আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছে।”

অগ্নিকাণ্ডে নতুন বাজার অমৃতাঙ্গনের পিছনে ওই বস্তির সেলিম সর্দার, নিরোধ বাড়ৈ, তপন বিশ্বাস, তরুণ ঘোষ, জামাল, কালু ও সুনীলের টিন দিয়ে তৈরি ঘর পুড়ে গেছে।  

সহকারী পরিচালক আরো বলেন, আগুনে সাতটি ঘরের অন্তত ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছে।

তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় অন্তত এক কোটি ৮০ লাখ টাকার সম্পদ রক্ষা করা সম্ভব হয়েছে বলে জানান সহকারী পরিচালক।

ক্ষতিগ্রস্ত তরুণ ঘোষের স্ত্রী দিপু ঘোষ বলেন, “সকাল ৬টার দিকে আগুন ধরে। সেলিম সর্দারের স্ত্রী পেয়ারা বেগম ডাক দিয়ে জানিয়েছে ঘরে আগুন ধরেছে। নিরোধের ঘর থেকে আগুন ধরেছে।”

অগ্নিকাণ্ডে তাদের ঘরের সব মালামাল পুড়ে গেছে বলে জানিয়েছেন এই নারী।

ক্ষতিগ্রস্থ তপন ঘোষের ভাই স্বপন ঘোষ বলেন, “ঘুমের মধ্যে আগুন ধরেছে। টের পেয়ে উঠে প্রথমে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করি। পরে দুই সন্তানকে নিয়ে বের হই। পরে আগুনের তাপে আর ভিতরে প্রবেশ করতে পারিনি।”

ঘরের সব মালামাল পুড়ে গেছে বলে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

স্থানীয় বাসিন্দা চন্দন জ্যোতি শীল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এখানে ঘরগুলো একটির সাথে লাগোয়া আরেকটি ঘরের অবস্থান। আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসায় আরও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে।“