মেহেরপুরে ফেনসিডিল উদ্ধারে ২ জনের যাবজ্জীবন

২০১৮ সালের ৪ সেপ্টেম্বর সবজি বোঝাই একটি মিনি ট্রাকে তল্লাশি চালিয়ে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ।

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 12:29 PM
Updated : 29 Jan 2023, 12:29 PM

মেহেরপুরে সবজি বোঝাই মিনি ট্রাক থেকে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধারের পর করা মাদক মামলায় দুই জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। 

রোববার দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল্লাহ আসামিদের উপস্থিতিতে এই রায় দেন বলে জানিয়েছেন আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) পল্লব ভট্টাচার্য। 

সাজাপ্রাপ্তরা হলেন- মামুন মল্লিক (২৯) ও রবিউল ইসলাম (৪২)। মামুন মেহেরপুর সদর উপজেলার বামন পাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে এবং রবিউল টেংরামারী গ্রামের ইজালের ছেলে। 

মামলার নথির সূত্রে পিপি পল্লব ভট্টাচার্য জানান, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুর পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল মুজিবনগর উপজেলার সাহেবপুর বাজার এলাকা থেকে সবজি বোঝাই একটি মিনি ট্রাকে তল্লাশি করে। এ সময় ট্রাকটি থেকে ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে এবং দুই জনকে আটক করে পুলিশ।

এই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করে পুলিশ। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

মামলায় ১০ জন সাক্ষী তাদের সাক্ষ্য দিয়েছেন। এতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় রোববার এই রায় দিয়েছেন আদালত। 

একইসঙ্গে রায়ে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট খন্দকার একরামুল হক হীরা ও ইয়ারুল ইসলাম।