মাহি লাইভে এসে মিথ্যা বলেছেন: মোল্যা নজরুল

এই চিত্রনায়িকাকে গ্রেপ্তারের পর পাঠানো হয়েছে কারাগারে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 08:07 AM
Updated : 18 March 2023, 08:07 AM

মাহিয়া মাহিকে গ্রেপ্তারের পর সংবাদ সম্মেলনে এসে গাজীপুরের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেছেন, ফেইসবুক লাইভে এসে আইনশৃঙ্খলাবাহিনীকে নিয়ে ‘মিথ্যাচার’ করেছেন এই চিত্রনায়িকা।

শুক্রবার গাজীপুরে স্বামী রকিব সরকারের গাড়ির বিক্রয় কেন্দ্রে প্রতিপক্ষের হামলার পর ফেইসবুক লাইভে এসেছিলেন মাহি, তার সঙ্গে রকিবও ছিলেন। তারা পুলিশের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ তোলেন।

এরপর দুজনের বিরুদ্ধে গাজীপুরের বাসন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। শনিবার সকালে মাহি সৌদি আরব থেকে ফেরার পরপরই বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে গাজীপুর পুলিশ।

পরে দুপুরে গাজীপুর মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে মোল্যা নজরুল বলেন, জমি সংক্রান্ত ঘটনায় পুলিশ বিভাগ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ব্যাপারে ফেইসবুক লাইভে ‘মিথ্যা মন্তব্য’ করেছেন মাহিয়া মাহি। তিনি প্রতিপক্ষের ব্যাপারেও মন্তব্য করেছেন।

“এভাবে একটি প্রতিষ্ঠানের ব্যাপারে তিনি মন্তব্য করার অধিকার রাখেন না। তার বিরুদ্ধে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে। তার প্রতিপক্ষের লোকজন জমি সংক্রান্ত ঘটনায় আইনশৃঙ্খলা অবনতি সংক্রান্ত মামলা করেছেন।”

ওমরাহ পালনে সৌদি আরবে মাহির স্বামী রকিব সরকারও গিয়েছিলেন। তবে তিনি স্ত্রীর সঙ্গে দেশে ফেরেননি।

গাজীপুরের বাসিন্দা ব্যবসায়ী রকিব ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য। রকিবকে বিয়ে করার পর মাহিও রাজনীতিতে নেমে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হন। সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপনির্বাচনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরমও কিনেছিলেন তিনি।

শুক্রবার ভোরে গাজীপুরে রকিবের গাড়ির বিক্রয় কেন্দ্র সনিরাজ কার প্যালেসে ভাংচুর হয়েছিল। ওই জমি নিয়ে রাকিবের সঙ্গে স্থানীয় আরেক পক্ষের বিরোধ রয়েছে বলে পুলিশ জানিয়েছে। ওই ঘটনার পর ফেইসবুকে লাইভে এসে ক্ষোভ প্রকাশ করেন মাহি-রকিব।

এরপর মাহি ও রকিবের বিরুদ্ধে শুক্রবার গাজীপুর বাসন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন থানার এসআই মোহাম্মদ রোকন মিয়া।

Also Read: মাহিয়া মাহির স্বামীর গাড়ির শো-রুমে হামলা-ভাঙচুরের অভিযোগ

Also Read: চিত্রনায়িকা মাহিয়া মাহী ও তার স্বামীর বিরুদ্ধে দুই মামলা

Also Read: চিত্রনায়িকা মাহিয়া মাহি গ্রেপ্তার

মাহিদের প্রতিপক্ষও একটি মামলা করেন। ইসমাইল হোসেন নামে স্থানীয় এক ব্যক্তির করা সেই মামলায় মাহি ও রকিবসহ ২৮ জনকে আসামি করা হয়। মামলায় মারধর, ভাঙচুর, চাঁদাদাবি ও জমি দখলের অভিযোগ আনা হয় আসামিদের বিরুদ্ধে।

মোল্যা নজরুল জানান, সেই মামলার আসামি সাজ্জাদ হোসেন সোহাগ (৩৮), আশিকুর রহমান (৩২), ফাহিম হোসেন হৃদয় (২২), জুয়েল রহমান (২৫), জমশের আলী (৪৪), মোস্তাক আহমেদ (২২), খালিদ সাইফুল্লাহ জুলহাস (৩০), সুজন মন্ডল (৩৪) ও মাহবুব হাসান সাব্বিরকে (১৮) গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ কমিশনার বলেন, মাহিয়া মাহির স্বামী রকিব সরকারের বিরুদ্ধে অস্ত্র, হত্যা ও ধর্ষণের অভিযোগে পুরনো তিনটি মামলা রয়েছে।

“ওই মামলাগুলোতে কেউ সাক্ষি দেয়নি, কিন্তু ঘটনা সত্য ছিল। তবে এখন মামলাগুলো পুনরায় তদন্ত ও সাক্ষ্য প্রমাণ গ্রহণের সুযোগ রয়েছে।”

রকিব সরকারের বিরুদ্ধে ‘প্রতিনিয়িত নানা অভিযোগ’ আসছে বলেও জানান মোল্যা নজরুল।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মাহি ও রকিবের বিরুদ্ধে সোশাল মিডিয়ায় মিথ্যা, বানোয়াট, মানহানিকর তথ্য প্রচার করে আইনশৃ্ঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

সংবাদ সম্মেলনের পর পুলিশ মাহিকে গাজীপুর মহানগর হাকিম আদালতে পাঠায়।

আদালত পুলিশের কর্মকর্তা উপকমিশনার আহসানুল হক জানান, মহানগর হাকিম মো. ইকবাল হোসেনের আদালতে তোলা হয়েছিল মাহিয়া মাহিকে। বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মাহিকে রিমান্ডে চেয়ে কোনো আবেদন হয়নি, তার পক্ষে কেউ জামিনও চাননি।