নাটোরে চেতনানাশক জুস খাইয়ে ইজিবাইক চুরি, গ্রেপ্তার ৩

ইজিবাইক চুরির পর আকার-আকৃতি পরিবর্তন করে অন্যত্র বিক্রি করতো তারা।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2023, 11:48 AM
Updated : 5 Jan 2023, 11:48 AM

নাটোরে চেতনানাশক মিশ্রিত জুস পান করিয়ে চালককে অজ্ঞান করে ব্যাটারিচালিত ইজিবাইক চুরির অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

বুধবার সন্ধ্যা ৭টার দিকে সিপিসি-২ নাটোর ক্যাম্প ও র‍্যাব-৫ এর একটি দল নাটোর সদর উপজেলার বড়হরিশপুর এলাকায় অভিযান চালিয়ে ওই তিন জনকে আটক করে। 

নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন জানান, এ সময় একটি চোরাই ইজিবাইক, তিনটি মোবাইল ও চারটি সিমকার্ড জব্দ করা হয় হয়েছে। 

আটকরা হলেন- গুরুদাসপুর উপজেলার কালাকান্তনগর প্রাথমিক বিদ্যালয়ের পাশের এলাকার মো. আশরাফ আলী (৩২), একই এলাকার মো. আল-আমিন (২২) এবং নাটোর সদর থানার অর্জনপুর এলাকার মো. রুহুল আমিন (৩০)। 

ফরহাদ হোসেন জানান, সিংড়া উপজেলার ধুলিয়াডাঙ্গা এলাকার মো. ইনসান মোল্লার (৫২) অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে এই অভিযান চালানো হয়। 

বুধবার সকাল ৮টার দিকে ইনসান মোল্লার ছেলে মো. আমিনুল ইসলাম সিহাব (১৯) ইজিবাইক নিয়ে ধুলিয়াডাঙ্গা বাজারে যান। সেখানে চোরচক্রের সদস্যরা যাত্রী সেজে জেলার বড়াইগ্রাম উপজেলার জোয়ারী বাজারে যাওয়ার জন্য তার ইজিবাইকটি ভাড়া করে। 

পথে তারা চালক সিহাবকে কৌশলে চেতনানাশক ঔষধ মিশ্রিত জুস পান করায়। এতে সিহাব অজ্ঞান হয়ে পড়লে তাকে রাস্তার পাশে ফেলে দিয়ে ইজিবাইকটি চুরি করে নিয়ে যায় তারা। 

ফরহাদ হোসেন বলেন, “তারা প্রত্যেকে ব্যাটারিচালিত ইজিবাইক চোরচক্রের সক্রিয় সদস্য। পরস্পরের সহায়তায় ও পরিকল্পনায় দীর্ঘদিন ধরে সুকৌশলে বহু ইজিবাইক চুরি করেছে তারা। এরপর আকার আকৃতি পরিবর্তন করে অন্যত্র বিক্রি করে আসছে বলে সাক্ষীদের সামনে স্বীকার করেছে আটকরা “ 

এ ঘটনায় ভুক্তভোগী মো. ইনসান মোল্লা বাদী হয়ে আটকদের বিরুদ্ধে নাটোর সদর থানায় মামলা দায়ের করেছেন বলে জানান ওই র‍্যাব কর্মকর্তা।