অপহরণ করে মুক্তিপণ আদায়, পুলিশ সদস্য রিমান্ডে

কনস্টেবল সাফায়েত গনি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার কুমারগাথা ইউনিয়নের প্রয়াত ছোহরাব আলীর ছেলে; গাজীপুরের কালিয়াকৈর সার্কেলে দায়িত্বরত আছেন।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2022, 05:25 PM
Updated : 27 Dec 2022, 05:25 PM

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় অপহরণ ও মুক্তিপণ আদায়ের মামলায় এক পুলিশ সদস্যকে তিন দিনের রিমান্ডে দিয়েছে আদালত।

মঙ্গলবার ময়মনসিংহের পঞ্চম জ্যেষ্ঠ বিচারিক হাকিম রাজিব আহমেদ তালুকদার এ আদেশ দেন।

সাফায়েত গনি (২৮) নামের এই পুলিশ কনস্টেবল ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার কুমারগাথা ইউনিয়নের প্রয়াত ছোহরাব আলীর ছেলে।

তিনি ২০১৫ সালে পুলিশে যোগদান করেন; বর্তমানে গাজীপুরের কালিয়াকৈর সার্কেলে দায়িত্বরত আছেন।

গত রোববার নারায়ণগঞ্জ সদর উপজেলা থেকে সাফায়েত গনিকে পুলিশ গ্রেপ্তার করে বলে এই আদালত পুলিশের পরিদর্শক ঝুটন কুমার বর্মণ জানান।

পরিদর্শক ঝুটন কুমার বর্মণ বলেন, অপহরণের পর মুক্তিপণ আদায়ের মামলায় ফুলবাড়িয়া থানা পুলিশ কনস্টেবল সাফায়েত গনিকে আদালতে তুলে ৭ দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ফুলবাড়িয়া ইউনিয়নের চৌধার গ্রামের বাসিন্দা ইব্রাহিম খলিলকে (২৪) অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে সোমবার তার বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেন।

মামলার বরাতে ফুলবাড়িয়া থানার এসআই মো. শাহীন মিয়া বলেন, গত শনিবার ফুলবাড়িয়া বাজার থেকে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে পুলিশের পোশাক পরা ৪/৫ জন ব্যক্তি তাকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

“ওই সময় ইব্রাহিমের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে অপহরণকারীরা নিজেদের ডিবি পুলিশ বলে পরিচয় দেন। এরপর তারা ইব্রাহিম কাছ থেকে ৩ লাখ টাকা ছিনিয়ে নেন।”

পরে মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছ থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আরও ১ লাখ ৭২ হাজার টাকা আদায় করে তাকে ছেড়ে দেন বলে মামলায় অভিযোগ করা হয়।

ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, অপহরণের মামলায় গ্রেপ্তার সাফায়েত গনি একজন পুলিশ কনস্টেবল। যেহেতু তার বিরুদ্ধে অপরাধের সংশ্লিষ্টতা পাওয়া গেছে; তাই তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।