দৌলতদিয়া-পাটুরিয়া: ৫ ঘণ্টা বন্ধের পর ফেরি চলাচল শুরু

ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে রোববার ভোর সাড়ে ৬টা থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়

রাজবাড়ী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2022, 05:53 AM
Updated : 18 Dec 2022, 05:53 AM

দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌ-রুটে ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর পুণরায় ফে‌রি চলাচল শুরু হয়েছে। 

বিআইড‌ব্লিউ‌টি‌সি দৌলতদিয়া ঘাট শাখার ব‌্যবস্থাপক মো. সালাহ উ‌দ্দিন জানান, কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় রোববার ভোর সাড়ে ৬টা থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কেটে যাওয়ার পর বেলা সাড়ে ১১টা থেকে আবার ফেরি চলাচল শুরু হয়। 

এর আগে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় আটকা পড়ে বেশ কিছু যানবাহন। এতে ভোগান্তিতে পড়েন চালক ও যাত্রীরা। 

রোববার ভোরে সরেজমিনে দেখা যায়, কুয়াশার চাদরে ঘাট এলাকার চারপাশ ঢাকা পড়েছে। ফেরি পারের অপেক্ষায় রয়েছে কিছু পণ‍্যবাহি ট্রাক। ঘাটের পল্টুনের ওপরে অপেক্ষা করছেন কয়েকজন যাত্রী। 

ঢাকাগামী যাত্রী মারুফ হোসেন বলেন, জরুরি কাজে ঢাকা যেতে সকাল সাতটায় ঘাট এলাকায় এসেছি। এসে জানতে পারি ফেরি চলাচল বন্ধ রয়েছে। এখন অপেক্ষা করতে হচ্ছে কখন কুয়াশা কেটে যাবে। 

আরেক যাত্রী রমজান আলী বলেন, “একটুর জন‍্য ঘাটে এসে আটকে গিয়েছি। ছয়টার সময় ঘাটে এসেছি। কিন্তু যানবাহন না থাকায় ফেরি ছাড়তে দেরি করছিলো। যখন ফেরি ছাড়বে তখন কুয়াশায় চারপাশ অস্পষ্ট হয়ে গেলো। আর ফেরি চলাচলও বন্ধ করে দেওয়া হয়।” 

ঝিনাইদহ থেকে আসা ট্রাক চালক কাদের মোল্লা বলেন, ভোর থেকেই সড়কে কুয়াশা ছিলো। ঘাট এলাকায় যতই আসছি ততই কুয়াশার বেশি মনে হচ্ছিলো। টিকিট কেটে সাত নম্বর ঘাটে গিয়ে জানতে পারি ফেরি চলাচল বন্ধ। 

পরে বেলা সাড়ে ১১টার দিকে কুয়াশা কেটে গেলে আবারো ফেরি চলাচল শুরু হয়। 

বিআইড‌ব্লিউ‌টি‌সি কর্মকর্তা সালাহ উ‌দ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কুয়াশা কেটে যাওয়ায় পর ঘাট থেকে ফেরি ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।