ফরিদপুরে বিএনপি অফিসে হাতাহাতি-ভাঙচুর, সভা ‘পণ্ড’

স্থগিত হওয়া পাঁচটি কমিটির নেতাদের সভায় ডাকার কারণে দুপক্ষ হাতাহাতিতে জড়ায় বলে নেতা-কর্মীদের ভাষ্য।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2023, 04:34 PM
Updated : 22 Feb 2023, 04:34 PM

ফরিদপুরে বিএনপির একটি সভা দলের দুটি পক্ষের হাতাহাতি ও ভাঙচুরের মধ্যে পণ্ড হওয়ার কথা জানিয়েছে একটি পক্ষ। তবে আরেক পক্ষ হাতাহাতি, ভাঙচুর কিংবা সভা পণ্ড হওয়ার কথা অস্বীকার করেছে। 

বুধবার বিকাল ৫টায় জেলা শহরের কাঠপট্টি এলাকায় দলীয় কার্যালয়ে এই ঘটনা ঘটে। 

আগামী ২৫ মার্চ দলের কেন্দ্রীয় কর্মসূচি (পদযাত্রার) সফল করতে এই প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী ও দলীয় নেতাকর্মীরা জানান, সভায় ফরিদপুর জেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব সংগঠনের যুগ্ম আহবায়কদের পাশ কাটিয়ে এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্তে স্থাগিত হওয়া পাঁচটি ইউনিটের নেতাদের সভায় ডাকেন। বিষয়টি নিয়ে নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে চেয়ার-টেবিল ভাঙচুর হয়; সভা পণ্ড হয়ে যায়। 

এ সময় জেলা বিএনপি আহায়ক সৈয়দ মোদাররেছ আলী ইছা, সদস্য সচিব এ কে কিবিরিয়া স্বপন, আহবায়ক কমিপির সদস্য মো. আজম খান, সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, যুবদলের জাহাঙ্গীর হোসেন, বেনজির আহমেদ তাবরিজ উপস্থিত ছিলেন।

জেলার নয়টি উপজেলা এবং পাঁচটি পৌর কমিটির শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন।

ফরিদপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল বলেন, “দলের কেন্দ্রীয় কর্মসূচি আমরা সকলেই মিলে করতে চাই, কিন্তু আমাদের দলের গুরুপূর্ণ নেতাদের বাদ দিয়ে সভা আহবান – এটা কাম্য নয়। এমনকি দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে যে পাঁচটি কমিটি স্হগিত হয়, তাদের এই সভায় উপস্থিত করা হয়। 

“বিষয়টি নিয়ে আলোচনা উঠলে নেতাকর্মীরা বিক্ষুব্ধ হন; এতে সভা পণ্ড হয়ে যায়। কোনোভাবে তারেক জিয়ার সিদ্ধান্ত অমান্য করা ঠিক হয়টি, এটি দলীয় শৃঙ্খলা পরিপন্থি।” 

তবে সভাটি পণ্ড হয়নি বলে দাবি জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেছ আলী ইছা ও সদস্য সচিব এ কে কিবরিয়া স্বপনের। 

ভাঙচুর ও হাতাহাতির বিষয়টিও অস্বীকার করে তারা বলেন, “কেউ কেউ উত্তেজনা সৃষ্টি করতে চেয়েছে।” 

নেতা-কর্মীদের সভায় ডাকা নিয়ে সৈয়দ মোদাররেছ আলী ইছা বলেন, “যারা দলের সক্রিয় কর্মী তাদের এই সভায় ডাকা হয়েছিল। আমাদের মূল লক্ষ্য হচ্ছে ২৫ মার্চের কর্মসূচি সফল করা।”