ইবিতে ছাত্রী নির্যাতন: হাই কোর্টের আদেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি

কমিটি সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে বলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানান।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2023, 12:14 PM
Updated : 20 Feb 2023, 12:14 PM

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় হলে ছাত্রী নির্যাতনের ঘটনা সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তে উচ্চ আদালতের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের তত্ত্বাবধানে রোববার বিকালে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয় বলে প্রশাসন জানিয়েছে।

কমিটির সদস্যরা হলেন- জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাহমুদা সুলতানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আ ন ম আবুজর গিফারি এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাহবুব আলম।

Also Read: ইবি হলে ছাত্রী নির্যাতন: তদন্ত কমিটির মুখোমুখি ছাত্রলীগের দুই নেত্রী

সোমবার বিকালে আ ন ম আবুজর গিফারি বলেন, “কমিটিকে বলা হয়েছে, সকল প্রকার প্রভাবমুক্ত থেকে সুষ্ঠু ও নিরপেক্ষ একটা তদন্ত প্রতিবেদন দেওয়ার।”

কমিটি সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে জানিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানান, এরই মধ্যে তারা কাজ শুরু করে দিয়েছেন।   

ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি সানজিদা চৌধুরী এবং দেশরত্ন শেখ হাসিনা হল শাখার সহসভাপতি তাবাস্সুম ইসলাম মীমসহ কয়েকজনের বিরুদ্ধে গত ১২ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টা থেকে প্রায় ৩টা পর্যন্ত র‌্যাগিং এর নামে একটি কক্ষে আটকে রেখে শারীরিক নির্যাতন ও ‘বিবস্ত্র করে ভিডিও ধারণ’ করা হয় বলে এক ছাত্রী অভিযোগ করেন।

এরপর ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং হল কর্তৃপক্ষ দুটি কমিটি গঠন করে।

আরও পড়ুন:

তদন্ত কমিটিকে ‘নির্যাতনের’ বর্ণনা দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী

ইবির হলে ছাত্রীকে নির্যাতনের অভিযোগ ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে

ইবি হলে ছাত্রী নির্যাতন: ভুক্তভোগীর বক্তব্য শুনবে হল কর্তৃপক্ষ