সাভারে তেলের ট্যাংকার উল্টে ৪ গাড়িতে আগুন, নিহত ২

ঘটনার পর থেকে ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2024, 04:29 AM
Updated : 2 April 2024, 04:29 AM

সাভারে হেমায়েতপুরে তেলবাহী একটি ট্যাংকার উল্টে আগুন লেগে আরও দুটি ট্রাক ও একটি প্রাইভেট কার পুড়ে গেছে। এ সময় দুই জনের মৃত্যু ও সাতজন দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের জোড়পুল এলাকার কাছে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নুরুল ইসলাম।

ঘটনার পর থেকে ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় আড়াই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটের আবাসিক সার্জন ডা. মো. তরিকুল ইসলাম জানান, দুর্ঘটনার পর আট জনকে হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে ময়মনসিংহের মো. নজরুল (৪৫) হাসপাতালে আনার আগেই মারা গেছেন।

হাসপাতালে চিকিৎসাধীন আছেন, বরিশালের বাকেরগঞ্জের মিলন (২২), বরগুনার মিম (১০), আল আমিন (৩৫), নিরঞ্জন (৪৫), সাকিব (২৪), হেলাল (২১), এবং রাজশাহীর আব্দুস সালাম (৩৫) ।

এর মধ্যে হেলাল ও সাকিব শতভাগ দগ্ধ হয়েছেন। এছাড়া মিম ২০ শতাংশ, আল আমিন ১০ শতাংশ, নিরঞ্জন ৮ শতাংশ  ও আব্দুস সালাম ৫ শতাংশ দগ্ধ হয়েছেন বলে জানান এই চিকিৎসক।

সাভার ট্যানারি পুলিশ ফাঁড়ির এসআই রাসেল মোল্লা জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলে নিহত একজনের মরদেহ থানায় রাখা আছে। তার পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাতে স্টেশন অফিসার নুরুল ইসলাম জানান, মহাসড়কের জোড়পুল এলাকায় সড়ক বিভাগের ডিভাইডার নির্মাণ কাজ চলায় পাথর দিয়ে ইউটার্ন করা হয়েছিল।

“ভোর আনুমানিক সাড়ে ৫টার দিকে একটি তেলবাহী ট্যাংকার গাবতলী থেকে সাভার যাওয়ার সময় ইউটার্নের পাথরে লেগে উল্টে যায়। এতে ট্যাংকারটিতে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে আগুন পেছনে আটকে থাকা কয়েকটি গাড়িতে ছড়িয়ে পড়ে। ”

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি অ্যাম্বুলেন্স ও দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় ও আগুন নিয়ন্ত্রণে আনে।

কিন্তু এর মধ্যে তেলবাহী ট্যাংকারটি ছাড়াও দু’টি ট্রাক ও একটি প্রাইভেট কার পুরোপুরি পুড়ে যায়।

নুরুল ইসলাম আরও জানান, এ সময় ঘটনাস্থল থেকে একজনের পুড়ে যাওয়া মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  আহতদের উদ্ধার করে দ্রুত বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। দগ্ধদের শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা গুরুতর।

সাভার মডেল থানার ওসি মোহাম্মদ শাহজামান ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ঘটনার পর মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।পরে আগুন নিয়ন্ত্রণে এলে প্রায় প্রায় আড়াই ঘণ্টা পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।