অস্ত্রের লাইসেন্স চান আজমেরী, তাকে গ্রেপ্তারের দাবি রাব্বির

তাকে অস্ত্রের লাইসেন্স দেওয়া হলে নারায়ণগঞ্জের মানুষ আতঙ্কিত হবে বলে মনে করেন রফিউর রাব্বী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 05:57 PM
Updated : 17 May 2023, 05:57 PM

নারায়ণগঞ্জের প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমান দুটি আগ্নেয়াস্ত্রের লাইসেন্সের জন্য আবেদন করেছেন। 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, গত ৯ মার্চ আজমেরী একটি বন্দুক (শটগান) ও একটি পিস্তলের জন্য আবেদন করেছেন। 

আবেদনের পর তার বিষয়ে তদন্তের জন্য জেলা পুলিশ সুপার কার্যালয়ে পাঠানো হয়েছে; তদন্ত শেষে পুলিশের প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। 

এদিকে, আজমেরী ওসমানের অস্ত্রের লাইসেন্স চেয়ে আবেদনে উদ্বেগ প্রকাশ করে তা না দেওয়ার আহ্বান জানান এবং তাকে গ্রেপ্তারের দাবি জানান ১০ বছর আগে খুন হওয়া ত্বকীর বাবা রফিউর রাব্বী। 

আজমেরী ওসমান নারায়ণগঞ্জ-৫ আসনের বর্তমান সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের ভাতিজা। 

তার বাবা প্রয়াত একেএম নাসিম ওসমান নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ছিলেন এবং মা পারভীন ওসমান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে জানা যায়, আজমেরী ওসমান ফতুল্লা মডেল থানার বাসিন্দা হওয়ায় তার আবেদনের পর তদন্তের জন্য বিষয়টি পুলিশ সুপার কার্যালয় থেকে ফতুল্লা মডেল থানায় পাঠানো হয়েছে। 

এ ব্যাপারে ফতুল্লা মডেল থানার ওসি রিজাউল হক দিপু বলেন, “অস্ত্রের লাইসেন্স একটি অভ্যন্তরীণ বিষয়। এসপি অফিস থেকে তদন্তের জন্য থানায় পাঠানো হয়েছে। আমরা তদন্ত করছি। তদন্ত শেষে প্রতিবেদন এসপি অফিসে পাঠানো হবে। সেখান থেকে ডিসি অফিসে যাবে।” 

আজমেরী ওসমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকীকে অপহরণের পর হত্যার অভিযোগ রয়েছে। ২০১৩ সালের ৬ মার্চ অপহরণের পর হত্যার শিকার হয় কিশোর ত্বকী। দুইদিন পর [৮ মার্চ] শীতলক্ষ্যার একটি শাখা খালে তার মরদেহ পাওয়া যায়। 

ত্বকীর পিতা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ত্বকী হত্যার অভিযোগে গ্রেপ্তার হওয়ার পর আজমেরী ওসমানের সহযোগী সুলতান শওকত ভ্রমর আদালতে জবানবন্দি দিয়েছিলেন। 

“ওই জবানবন্দিতে ত্বকী হত্যায় আজমেরী ওসমানের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন ভ্রমর,” বলেন রাব্বী। 

আজমেরী ওসমানের আগ্নেয়াস্ত্রের লাইসেন্সের জন্য আবেদন নিয়ে উদ্বেগ প্রকাশ করে রফিউর রাব্বি বলেন, “শুধু ত্বকী না, নারায়ণগঞ্জের আশিক, চঞ্চল, ভুলু, মিঠু হত্যায়ও আজমেরী ওসমান জড়িত। চারটা-পাঁচটা টর্চার সেল সে চালাত। এসব টর্চার সেলে ব্যবসায়ীদের নিয়ে নির্যাতন করত। এখনও অবৈধ আগ্নেয়াস্ত্র ও হোন্ডার মহড়া দিয়ে শহর দাপিয়ে বেড়ায় আজমেরী ও তার লোকজন। তাকে অস্ত্রের লাইসেন্স দেওয়া হলে নারায়ণগঞ্জের মানুষ আতঙ্কিত হবে।” 

আজমেরী ওসমানকে অস্ত্রের লাইসেন্স না দেওয়ার আহ্বান জানিয়ে তাকে গ্রেপ্তারের দাবি জানান তিনি।

Also Read: নারায়ণগঞ্জে আজমেরী ওসমানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

এ ব্যাপারে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, “আগ্নেয়াস্ত্রের জন্য যে কেউ আবেদন করতে পারে। তবে তিনি আগ্নেয়াস্ত্র পাওয়ার যোগ্য কিনা তা খতিয়ে দেখার পরই লাইসেন্সের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। আজমেরী ওসমান দুটি অস্ত্রের আবেদন করেছেন। একটি শটগান (বন্দুক) ও একটি পিস্তল। 

“শটগানটির লাইসেন্স জেলা প্রশাসকের কার্যালয় থেকে দেওয়া হয়। কিন্তু পিস্তলের লাইসেন্সের জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রতিবেদন পাঠানো হবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয় পরবর্তী সিদ্ধান্ত নেবে।”