সিরাজগঞ্জে ‘স্ত্রীকে ফাঁসাতে’ অপহরণ মামলা, আত্মগোপনে থাকা যুবক গ্রেপ্তার

প্রথম স্ত্রী ও তার পরিবারকে ফাঁসাতে অপহরণের নাটক সাজিয়ে মাকে দিয়ে মিথ্যা মামলা করিয়েছিলেন ফরহাদ।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2023, 03:36 PM
Updated : 21 March 2023, 03:36 PM

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় মাকে দিয়ে প্রথম স্ত্রীর বিরুদ্ধে ‘সাজানো’ অপহরণ মামলা করিয়ে আড়াই বছর আত্মগোপনে থাকা এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার কিশোরগঞ্জ সদরের বীরদামপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে সিরাজগঞ্জ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পরিদর্শক মো. ওহেদুজ্জামান জানান। 

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওহেদুজ্জামান এ তথ্য জানান। 

গ্রেপ্তার ফরহাদ খলিফা (৩৫) বেলকুচি উপজেলার গাবগাছি এলাকার মৃত শের আলী খলিফার ছেলে। তিনি কিশোরগঞ্জ সদর উপজেলার বীরদামপাড়ায় দ্বিতীয় বিয়ে করে সেখানেই নাপিতের কাজ করছিলেন। 

সিআইডি পরিদর্শক ওহেদুজ্জামান জানান, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর ফরহাদের মা বাদী হয়ে ছেলের স্ত্রী সালমা খাতুন ও তার পরিবারসহ অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে বেলকুচি থানায় অপহরণের মামলা করেন। 

অভিযোগে বলা হয়, ঘটনার দিন বিকালে বেলকুচির শ্যামগাঁতি থেকে স্ত্রী সালমা খাতুনসহ অজ্ঞাত পরিচয় কয়েকজন ফরহাদকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। 

মামলাটি প্রথমে তদন্ত করেন বেলকুচি থানার এসআই হাসানুর রহমান। তিনি ফারহাদকে উদ্ধার ছাড়াই আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর বাদী নারাজি দিলে মামলা পুনরায় তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেয় আদালত। 

ওহেদুজ্জামান আরও জানান, তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদের ভিত্তিতে ফারহাদের অবস্থান নিশ্চিত হয়ে সোমবার কিশোরগঞ্জে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। প্রথম স্ত্রী ও তার পরিবারকে ফাঁসাতে আত্মগোপনে থেকে অপহরণের নাটক সাজিয়ে মাকে দিয়ে মামলা করিয়েছিলেন ফরহাদ।

 পরিদর্শক ওহেদুজ্জামান জানান, ফরহাদের বিরুদ্ধে বেলকুচি থানার দুই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তার মধ্যে একটি হলো তার প্রথম স্ত্রীর করা নারী নির্যাতনের মামলা।   

ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার বিকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।