ভ্রমণ নিষেধাজ্ঞায় আবার যোগ হলো বান্দরবানের থানচি

পর্যটকদের ভ্রমণ আগামী ১১ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2023, 05:12 PM
Updated : 9 Jan 2023, 05:12 PM

বান্দরবানের রুমা-রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞার পাশাপাশি থানচি ভ্রমণেও নিষেধাজ্ঞা আরোপ করেছে স্থানীয় প্রশাসন। 

এর আগে থানচি উপজেলায় কয়েক দফা ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল প্রশাসন। মাঝখানে তা প্রত্যাহার করে নেওয়া হলে আবারও নিষেধাজ্ঞা দেওয়া হল। 

সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয় বলে জানান থানচি থানার ওসি সুদীপ রায়। 

রাতে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে আরও বলেন, “যারা এরই মধ্যে থানচির ভিতরে ভ্রমণে গেছেন তাদের কালকের মধ্যে ফিরে আসার কথা। আর আজকে যারা গিয়েছেন তাদের গাইডদের খবর দেওয়া হয়েছে। তাদের নিষেধাজ্ঞার কথা জানিয়ে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে।“ 

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বান্দরবান সেনানিবাসের ০৯ জানুয়ারি, ২০২৩ তারিখের ১৪০/৩১/জিএস (ইন্ট) পত্রের আলোকে থানচি উপজেলার তৎসংলগ্ন এলাকায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতি লক্ষ্য করায় বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকায় পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণ আগামী ১১ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত এতদ্বারা নিষিদ্ধ করা হলো।“ 

বান্দরবান পার্বত্য জেলার সাতটি উপজেলার মধ্যে রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলা ব্যতীত অন্যান্য উপজেলায় আগের মতোই পর্যটকরা ভ্রমণ করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

আরও পড়ুন:

বান্দরবানে ৩ উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ফের বাড়ল

বম পার্টির সঙ্গে নতুন জঙ্গি দলের ‘মাসিক চুক্তির’ খবর দিল র‌্যাব

‘নিরাপত্তার স্বার্থে’ রুমা ও রোয়াংছড়িতে অনির্দিষ্টকালের জন্য পর্যটন বন্ধ

ভ্রমণ নিষেধাজ্ঞা: থানচি বাদ, রোয়াংছড়ি-রুমায় বহাল

বান্দরবানে তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ফের বাড়ল