সিরাজগঞ্জে শিশু হত্যায় বাবার মৃত্যুদণ্ড

২০২২ সালের ৩০ মার্চ রঞ্জু তার শিশু মেয়েকে মাটিতে আছাড় মেরে হত্যা করেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2023, 11:50 AM
Updated : 26 Nov 2023, 11:50 AM

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় দেড় বছর বয়সি শিশু মেয়েকে হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

রোববার সিরাজগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আবুল বাশার মিঞা আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা দেন বলে অতিরিক্ত সরকারি কৌঁসুলি (পিপি) জেবুন্নেছা রহমান জানান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম রঞ্জু (২৫) ওই উপজেলার চৌবিলা পশ্চিমপাড়ার বাসিন্দা।

মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় রায়ে।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালে মনিরুল ইসলাম রঞ্জুর সঙ্গে পাশের গ্রামের নজরুল ইসলামের মেয়ে নাজনীন নাহারের বিয়ে হয়। বিয়ের পর তাদের মধ্যে বনিবনা না হওয়ায় রঞ্জু তার স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করত।

এ অবস্থায় নাজনীন নাহার একটি মেয়ে সন্তান জন্ম দেন। পারিবারিক বিরোধের কারণে নাজনীন তার বাবার সঙ্গে ঢাকায় বসবাস শুরু করেন।

২০২২ সালের ২৭ মার্চ নাজনীন তার গ্রামের বাড়ি উল্লাপাড়ায় বেড়াতে যান। খবর পেয়ে রঞ্জু আত্মীয়-স্বজন নিয়ে তার শ্বশুর বাড়িতে যান এবং সেখানে সমঝোতা করে তার স্ত্রী ও শিশু মেয়ে রাইয়া খাতুনকে নিজ বাড়িতে নিয়ে আসেন।

এরপর ৩০ মার্চ রঞ্জু তার মেয়েকে মাটিতে আছাড় মেরে হত্যা করেন। এ ঘটনায় শিশুর নানা নজরুল ইসলাম বাদী সলঙ্গা থানায় হত্যা মামলা করেন। পরে রঞ্জুকে গ্রেপ্তার করা হলে তিনি আদালতে জবানবন্দি দেন।

তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা। বিচার কাজ শেষে আদালত রোববার রঞ্জুকে দোষী সাব্যস্ত করে রায় দিল।