সিরাজগঞ্জে হত্যা মামলায় এক পরিবারের চারজনের যাবজ্জীবন

যাবজ্জীবনের পাশাপাশি আসামিদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়; যা  অনাদায়ে তাদের আরও ছয় মাস কারাবাসে থাকতে হবে বলে জানান এপিপি।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 07:06 AM
Updated : 29 March 2024, 07:06 AM

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় জমির বিরোধের জেরে এক ব্যক্তিকে হত্যার দায়ে একই পরিবারের চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা আসামিদের উপস্থিতিতে এ রায় দেন বলে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) জেবুন্নেছা জানান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার টেকুয়াপাড়ার তাজের ফকিরের ছেলে আব্দুস সালাম, তার ছেলে আজিজুল ইসলাম এবং তাজের ফকিরের ভাই আবুল কালাম ও তার ছেলে বোরহান উদ্দিন।

মামলার বরাতে আইনজীবী বলেন, বাড়ির সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে আব্দুস সালামের সঙ্গে প্রতিবেশী জাহাঙ্গীর আলমের বিরোধ চলে আসছিল। এরই জেরে ২০০৫ সালের ২২ এপ্রিল আসামিরা সীমানা প্রাচীর নির্মাণে বাধা দেন।

এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এবং জাহাঙ্গীরের বাবা আবু সাঈদ গুরুতর আহত হন। পরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় জাহাঙ্গীর আলম সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। তদন্ত শেষে ১২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

আইনজীবী জেবুন্নেছা বলেন, রায়ে যাবজ্জীবনপ্রাপ্ত সবাইকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাশাপাশি এ মামলায় আটজন খালাস পেয়েছেন বলে জানান আইনজীবী।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]