জাতীয় পার্টির সব পদ হারালেন রাঙ্গাঁ

“তৃণমূল থেকে জাতীয় পার্টি করেছি, উনার (জি এম কাদের) সঙ্গে রংপুরে দেখা হবে,” প্রতিক্রিয়া রাঙ্গাঁর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2022, 10:43 AM
Updated : 14 Sept 2022, 10:43 AM

দলের সভাপতিমণ্ডলীসহ সব পদ থেকে মশিউর রহমান রাঙ্গাঁকে অব্যাহতি দিয়েছে জাতীয় পার্টি।

জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার এতথ্য জানানো হয়েছে।

সংসদ সদস্য রাঙ্গাঁ জাতীয় সংসদের বিরোধীদলীয় প্রধান হুইপের পদেও রয়েছেন। তিনি এক সময় জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্বও সামলেছেন।

দল থেকে অব্যাহতি দেওয়ার বিষয়ে রাঙ্গাঁ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জিজ্ঞাসায় বলেন, “আমি হাতে কিছু পাইনি। শুনেছি। যদি এটা করে থাকেন তবে সেটা অগণতান্ত্রিক, অন্যায় আচরণ।”

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলের গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সকল পদবী থেকে মশিউর রহমান রাঙ্গাঁকে অব্যাহতি প্রদান করেছেন। ইতিমধ্যে এই আদেশ কার্যকর করা হয়েছে।”

Also Read: এখন ‘সরি’ বললেও পরিবেশ ‘নষ্ট’ করেছেন রাঙ্গাঁ: কাদের

রাঙ্গাঁ বলেন, “উনি (কাদের)  দুষ্টু লোকের পরামর্শে করেছেন। আমরা কারও দয়ায় জাতীয় পার্টি করি না। তৃণমূল থেকে জাতীয় পার্টি করেছি। উনার সঙ্গে রংপুরে দেখা হবে।”

পরিবহন মালিক সমিতির নেতা রাঙ্গাঁ বর্তমানে রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য। তিনি ২০১৪ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী ছিলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ জীবিত থাকাকালে ২০১৮ সালে রাঙ্গাঁকে দলের মহাসচিব করেছিলেন। এরপর ২০১৯ সালে তাকে সংসদে বিরোধী দলের প্রধান হুইপ করা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক