‘স্মৃতিভ্রংশ’ রোগে ভুগছে সরকার: আব্বাস

“এই কয়েকদিন আগে গ্যাসের দাম যে বাড়ানো হয়েছে এরা হয়ত এটা ভুলে গেছে, এই কয়েকদিন আগে তেলের দাম বাড়ানো হয়েছে, ওরা হয়ত ভুলে গেছে,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 12:46 PM
Updated : 17 May 2023, 12:46 PM

সরকারের লোকজন ‘স্মৃতিভ্রংশ’ রোগে আক্রান্ত বলে মন্তব্য করেছেন মির্জা আব্বাস।

বুধবার বিকালে ঢাকা দক্ষিণের পদযাত্রা কর্মসূচির আগে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এ মন্তব্য করেন।

সরকার পতনের যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে এ পদযাত্রা করছে বিএনপি।

তিনি বলেন, ‘‘আপনারা জানেন, গ্যাসের দাম আবার না কি বৃদ্ধি করবে। মনে হচ্ছে এই সরকারের সকলের ‘ডিমেনশা’ (স্মৃতিভ্রংশ) রোগ হয়েছে। এই কয়েকদিন আগে গ্যাসের দাম যে বাড়ানো হয়েছে এরা হয়ত এটা ভুলে গেছে, এই কয়েকদিন আগে তেলের দাম বাড়ানো হয়েছে, ওরা হয়ত ভুলে গেছে।”

মির্জা আব্বাসের অভিযোগ, ‘‘দেশে যেভাবে লুটপাট হচ্ছে ওটা ওরা ভুলে গেছে। ভোট চুরি করে নিশিরাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে এটাও তারা ভুলে গেছে। এরা সব ভুলে যায়, এদের ডিমেনশা হয়েছে।

 ‘‘দিনের ভোট রাতে করছেন, লুটপাট করেছেন, রিজার্ভ চুরি করেছেন, হলমার্ক কেলেঙ্কারি… সব লুট করেছেন এখন বাংলাদেশের মানচিত্র নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেছেন। এটা মানুষ কখনও হতে দেবে না। এই দেশ রক্ত দিয়ে অর্জন করা দেশ, এদেশ মুক্তিযুদ্ধের দেশ, এই দেশ বিনা রক্তপাতে কখনও কেউ নিতে পারবে না।”

এ পদযাত্রার মাধ্যমে সরকারের পতন হবে এমন আশা প্রকাশ করে তিনি বলেন, “এছাড়া আমাদের কোনো কাজ নাই।”

বাসাবো ও শাহজাহানপুর এলাকায় বিএনপির সময়ে স্থাপিত শিশু-কিশোরদের একাধিক খেলার মাঠ দখল করে বিভিন্ন অবকাঠামো নির্মাণের কঠোর সমালোচনা করেন তিনি।

দুপুর ২টা থেকে ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বাসাবো বালুর মাঠের কাছে নেতাকর্মীরা সমবেত হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশের পর পদযাত্রা শুরু হয় যা মালিবাগ কমিউনিটি সেন্টারের সামনে এসে শেষ হয়।

মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবদুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, নাসির উদ্দিন অসীম, রফিকুল ইসলাম, মীর নেওয়াজ আলী, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, মহানগর বিএনপির নবী উল্লাহ নবী, হাবিবুর রশীদ হাবিব, তানভীর আহমেদ রবিন, মোশাররফ হোসেন খোকন, মহিলা দলের আফরোজা আব্বাস, যুব দলের সুলতান সালাউদ্দিন টুকু, নুরুল ইসলাম নয়ন, উলামা দলের শাহ নেছারুল হক, শ্রমিক দলের মোস্তাফিজুল করীম মজুমদার উপস্থিত ছিলেন।