আলাল ৫ দিনের রিমান্ডে

আলালের পক্ষে জামিন আবেদন করা হলেও বিচারক তা নাকচ করে দিয়েছেন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2023, 01:09 PM
Updated : 1 Nov 2023, 01:09 PM

রাজারবাগে পুলিশের মুক্তিযুদ্ধ জাদুঘরের ক্যান্টিন ভাংচুর ও পুলিশের পিস্তল ছিনতাইয়ের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

পুলিশের করা রিমান্ড আবেদনের শুনানি করে ঢাকার মহানগর হাকিম শফি উদ্দিন বুধবার হেফাজত মঞ্জুর করেন।

মঙ্গলবার গ্রেপ্তার আলালকে এদিন কারাগারে হাজির করে ১০ দিনের হেফাজতে নেওয়ার আবেদন করে পুলিশ। অন্যদিকে আলালের পক্ষে জামিনের আবেদন করা হয়।

বিএনপি নেতার পক্ষে আদালতে ছিলেন আইনজীবী মোসলেহ উদ্দিন জসীমসহ কয়েকজন। তবে আলাল নিজেই তার রিমান্ডের বিরোধিতা করে জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন আইনজীবী আবদুল্লাহ ও তাপস পাল।

শুনানি শেষে বিচারক জামিন নাকচ করে আলালকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন বলে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শাহ আলম জানান।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপির সমাবেশের দিন কাকরাইলে সংঘর্ষ শুরু হলে তা অন্য এলাকায়ও ছড়ায়। সে সময় রাজারবাগে পুলিশের মুক্তিযুদ্ধ জাদুঘরের ক্যান্টিন ভাংচুর ও পুলিশের পিস্তল ছিনতাইয়ের অভিযোগে পরদিন পল্টন থানায় এই মামলা করে পুলিশ।

বিএনপির সমাবেশ পণ্ড ও সংঘর্ষের পর থেকেই আত্মগোপনে ছিলেন বিএনপি নেতা আলাল। মঙ্গলবার ঢাকার শহীদবাগের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

আরও পড়ুন-

Also Read: মির্জা আব্বাস ও আলাল আটক

Also Read: শাহজাহানপুর থানায় ৬ মামলা, মির্জা আব্বাসসহ আসামি কয়েকশ